আর জি করের ঘটনায় গোটা বাংলা জুড়ে ডাক্তারদের ধর্মঘট, শুরু অচল অবস্থা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

নিজস্ব সংবাদদাতা : আর জি করের ঘটনার প্রতিবাদে, গতকাল সোমবার গোটা বাংলা জুড়ে কর্ম বিরতি করেন ডাক্তার এবং জুনিয়ার ডাক্তার। এদিন ডাক্তাররা জানান যতদিন না পর্যন্ত অপরাধীর শাস্তি হচ্ছে, ততদিন পর্যন্ত তারা কর্মবিরতি চালু রাখবেন। অবশ্য জরুরী ভিত্তিতে পরিষেবা চলবে বলেও জানান তারা। এদিন শিলিগুড়িতেও হাসপাতাল এবং মেডিকেল কলেজে বিক্ষোভ দেখান ডাক্তাররা। শিলিগুড়ি মেডিকেল কলেজের নার্সরাও আলাদাভাবে বিক্ষোভ দেখান।

শিলিগুড়ি হাসপাতালেও এদিন বিক্ষোভ দেখান ডাক্তার এবং নার্স। পৃথক পৃথক ভাবে চলা বিক্ষোভে নার্সেরা জানিয়েছেন সারা বাংলায় নিরাপত্তা ব্যবস্থা একেবারে নেই বললেই চলে, নিরাপত্তা ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে। রাতের বেলা তো নিরাপত্তা ব্যবস্থা থাকে না বললেই চলে, পুলিশ পর্যন্ত ভয় পায় রাতে ডিউটি করতে। সেখানে আমাদের ক্ষমতা কতটা? মেডিকেল কলেজের জুনিয়র ডাক্তারেরা তিন ঘন্টার অস্থায়ী বিক্ষোভ করেন। তারা জানিয়েছেন এই ধরনের অপরাধী খুব তাড়াতাড়ি শাস্তি পান তবে তাদের শান্তি আসবে। যারা মানুষের সেবায় কাজ করে চলেছেন, আর তাদেরই নিরাপত্তা নেই এটা জঘন্যতম ব্যাপার।

এদিন প্রাইভেট নার্সিংহোমগুলোতেও বিক্ষোভ দেখান ডাক্তার এবং নার্সরা। তারা জানিয়েছেন এই অন্যায়ের প্রতিবাদ যতদিন না হবে তারা তাদের কাজ চালু রেখেই বিক্ষোভ দেখাবেন। শিলিগুড়ি পাশাপাশি জলপাইগুড়ি জেলা হাসপাতাল, এবং জলপাইগুড়ি মাল্টি স্পেশালিটি হসপিটাল এও বিক্ষোভ দেখান ডাক্তার এবং জুনিয়ার নার্সেরা।। ডাক্তাররা জানিয়েছেন এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানাচ্ছেন তারা। যতদিন পর্যন্ত তাদের দাবি পূরণ না হবে, ততদিন পর্যন্ত তারা এই বিক্ষোভ দেখাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *