ইডির হানা আইএএস অফিসারের বাড়িতে, উদ্ধার হল নগদ ১৯ কোটি টাকা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রক্ষকই যে ভক্ষক‌ তা প্রকাশ্যে আসলো ফের আরো একবার। এক কোটি, দু’কোটি নয়, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা প্রায় ২৫ কোটি টাকা উদ্ধার করল খনি দুর্নীতির তদন্তে নেমে। তার মধ্যে ইডি নগদ ১৯ কোটি টাকা উদ্ধার করে রাঁচিতে এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের দফতর থেকে । হাতে গুনতে না পেরে, ব্যাঙ্ক থেকে তুলে আনা হয় টাকা গোনার যন্ত্র। তার পর ট্রাঙ্কে ভরে গাড়িতেও তোলা হল। ঘটনাটি ঘটেছে ঝাড়খন্ডে ।

পূজা সিঙ্ঘল ছিলেন ঝাড়খণ্ড সরকারের খনি এবং ভূতত্ত্ব বিভাগের সচিব। ঝাড়খণ্ডের খুঁটি জেলার ডেপুটি কমিশনারের দায়িত্ব পালনের পাশাপাশি কর্মরত ছিলেন পূর্বতম বিজেপি সরকারের কৃষি সচিব হিসেবেও । ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস ২০০০ ব্যাচের অফিসার পূজা। তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে মূলত ১০০ দিনের কাজ প্রকল্প থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করারও । তা খতিয়ে দেখতেই ইডি-র তদন্তকারীরা সম্প্রতি পূজার বাড়ি, দফতর-সহ একাধিক জায়গায় হানা দেন। তাতেই নগদে ১৯ কোটি টাকা উদ্ধার হয় রাঁচিতে এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের দফতর থেকে। সামনে এসেছে ১০০, ২০০, ৫০০ এবং ২০০০ টাকার নোটের বান্ডিল থরে থরে সাজানো অবস্থায় সেই ছবি এবং ভিডিও । ২ দিন ধরে শেষ হয় এই টাকা গোনার কাজ।

আর্থিক তছরুপের এই মামলায় ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গ, দিল্লি, পঞ্জাব মিলিয়ে প্রায় ১৮টি জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। পূজার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ যদিও এই প্রথম নয়। তদন্তে জানা গিয়েছে, রাঁচি থেকে কলকাতা, তিনি একাধিক সম্পত্তির মালকিনও । কলকাতার রাজার হাটে তাঁর একটি বাড়ি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *