‘দুয়ারে ঘুঁটে’, উত্তরপাড়ায় তৃণমূলের অভিনব প্রতিবাদ গ্যাসের লাগামহীন দামবৃদ্ধির প্রতিবাদে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইতিমধ্যেই হাজার টাকা ছাড়িয়েছে রান্নার গ্যাসের দাম। এমনিতেই সাধারণ মানুষ চরম নাজেহাল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির জেরে । তার উপর সাধারণের পক্ষ্যে হেঁসেল চালানো দুষ্কর হয়েছে ক্রমাগত জ্বালানির দাম বেড়ে চলায় । এবার এরই বিরুদ্ধে তৃণমূল উত্তরপাড়ায় অভিনব প্রতিবাদ দেখাল । উত্তরপাড়া পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সন্দীপ দাসের উদ্যোগে আজ উনুন ও ঘুঁটে বিলি করা হয় এলাকার বাসিন্দাদের ।

উপস্থিত ছিলেন উত্তরপাড়ার পুরপ্রধান দিলীপ যাদব। পুরপ্রধান বলেন, প্রতিটি বাড়িতে রান্না হয়। এখন গ্যাস লাগে প্রতিটি বাড়িতেই। কিন্তু যে ভাবে সিলিন্ডারের দাম বাড়ছে, তাতে অনেকেই গ্যাস কিনতে পারবেন না। তাই দুয়ারে ঘুঁটে দেওয়া হচ্ছে। প্রায় উঠে গিয়েছে উনুনে রান্না। কেন্ত্রীয় সরকার আবার ফিরিয়ে আনতে চাইছে সেই উনুনের যুগ। তাই এই প্রতীকী প্রতিবাদ। এই ধরনের প্রতিবাদ চলবে পুরসভার বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডেও।

এই প্রতিবাদকে কটাক্ষ করেছে গেরুয়া শিবির। বিজেপি নেতা ভাস্কর ভট্টাচার্যের অভিযোগ, দুয়ারে ঘুঁটে নিয়ে যাচ্ছেন তৃণমূল নেতারা। কাটমানি তাতেও থাকবে । গ্যাস-তেল আজ শুধু দেশের সমস্যা না গোটা বিশ্বের সমস্যা। এটায় শুধু শুধু মোদিকে দোষ দিয়ে লাভ নেই। যারা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর কথা বলেন, তারা কমান না রাজ্যের কর। সেটা করলে সুরাহা হয় কিছু মানুষেরই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *