ইডি ১ কোটি টাকার সন্ধান পেল কালীঘাটের কাকুর ‘মৌচাকে’ ঢিল মারতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুজয় কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র নির্মাণ সংস্থায় নিয়োগ দুর্নীতির কোটি টাকার হদিশ পেল ইডি। তদন্তকারীদের হাতে তথ্য এসেছে, ২০১৯-২০ সালে ওই সংস্থার অ্যাকাউন্টে সরাসরি নগদে জমা পড়েছে ১ কোটি টাকারও বেশি অর্থ। ইডি-র দাবি ওই টাকা নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত। সেক্ষেত্রে ‘কাকু’ যে দুর্নীতির কাল টাকা সাদা করতে এই পন্থা নিয়েছিলেন, তা একপ্রকার নিশ্চিত তদন্তকারীরা বলে জানা গিয়েছে। আরও খবর, কোথা থেকে জমা পড়ল টাকা? জেরায় জবাব দিতে পারেননি সুজয়।

এই তদন্তের এক একটি তথ্য একই সুতোয় গাঁথা। একটিতে টান দিলেই, তদন্তকারীদের হাতে উঠে আসছে অপর আরেক তথ্য। সুজয়কৃষ্ণ ভদ্রের সঙ্গে হুগলির বলাগড়ের প্রাক্তন তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী প্রিয়াঙ্কার যোগসূত্র সামনে আসে। শান্তনুর স্ত্রীর সংস্থায় সুজয়কৃষ্ণ ভদ্রের বিনিয়োগের তথ্য সামনে আসে।চন্দননগর সত্যপীড়তলায় বহুতল নির্মাণ সংস্থা ডিআইপি ডেভলপার সংস্থা অংশীদার শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা। ২০২০ সালে ডিআইপি ডেভলপার চন্দননগর জিটি রোডের পাশে প্রায় ৬ কাঠা জমির ওপর বহুতল নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয়।

সূত্রের খবর, ডিআইপি ডেভলপারের ব্যালেন্স শিটে দেখা গিয়েছে, সুজয়কৃষ্ণ ৪০ লক্ষ টাকা বিনিয়োগ করেছেন। যদিও এর আগে সুজয়কৃষ্ণ জানিয়েছিলেন, “শান্তনু আমাকে বলেছিল আমরা একটি জায়গা ডেভেলপ করছি, যদি আপনি নেন…। ওদের প্রস্তাবে আমি ৪০ লক্ষ টাকা দিয়ে ১২০০ বর্গফুটের প্লট কিনেছিলাম ব্যবসার উদ্দেশে।” সেখানে একটি ধাবা বানানোর উদ্দেশ্য ছিল সুজয়কৃষ্ণের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *