এবার মুখ্যমন্ত্রীর নিজস্ব টিম থাকছে উত্তরবঙ্গের বিশেষ নজরদারিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

নিজস্ব সংবাদদাতা : এবার উত্তরবঙ্গের উপর নজরদারি রাখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার একদলকে পাঠাচ্ছেন। জানা গেছে বিভিন্ন কার্যকলাপ নিয়ে উত্তরবঙ্গের নেতাদের উপর ক্ষুব্ধ এবং বিতশ্রদ্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতাকে এড়িয়ে অনেক অবৈধ কাজ হচ্ছে গোটা উত্তরবঙ্গ জুড়ে, ঠিক এমন খবরই এসেছে নবান্নের কাছে। আর এতেই নড়েচড়ে বসেছে নবান্ন, যে দল উত্তরবঙ্গে নজরদারি চালাবে তারা উত্তরবঙ্গের নেতৃত্ব বা বিডিও এসডিও কারোর নির্দেশ মানবেন না। পুজোর আগে পর্যন্ত এই নজরদারি চলবে বলে মনে করা হচ্ছে।

গত লোকসভা নির্বাচনে একমাত্র কোচবিহার জেলা ছাড়া ওটা উত্তরবঙ্গেই তৃণমূলের ভরাডুবি হয়েছে। যে আসন গুলোতে জয় নিশ্চিত মনে করা হচ্ছিল সেগুলো হাতছাড়া হয়ে গেছে। তাই মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় দুজনেই আর ভরসা করতে পারছেন না উত্তরবঙ্গের নেতৃত্বের উপর। নিজেদের মধ্যে রেষারেষি, জমি কেলেঙ্কারি, ব্ল্যাকমেল সব ধরনের তথ্য নবান্নে গিয়ে পৌঁছেছে। কোন নেতা কত টাকা রোজগার করেছেন, কে কত তাড়াতাড়ি ফুলে ফেঁপে উঠেছে সামান্য পদ নিয়েও তার রিপোর্ট পৌঁছে গেছে মুখ্যমন্ত্রীর কাছে।

এদিকে মুখ্যমন্ত্রী নিজে ভোটের আগে উত্তরবঙ্গে ছুটে এসেছেন বারবার আর তাই তিনি মনে করছেন নিজের হাতে না সামলালে উত্তরবঙ্গকে ভরাডুবির থেকে বাচানো সম্ভব নয়। তাই তিনি তার নিজস্ব তৈরি করার দলকে উত্তরবঙ্গে নজরদারি করবার জন্য পাঠাচ্ছেন। জানা গেছে পুজোর আগে পুরো খোলনলচে বদলে দিয়ে ফেলা হতে পারে গোটা উত্তরবঙ্গকে । তবে সেটা রিপোর্ট এবং মতামতের অপেক্ষায়। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেও নজরদারি চালিয়েছেন উত্তরবঙ্গ জুড়ে সেই রিপোর্ট এবং তথ্য আছে তার কাছে। কাজেই পুজোর আগে পর্যন্ত কিছু বলা না গেলেও পুজোর আগেই হয়তো পরিবর্তন হবে উত্তরবঙ্গ রাজনীতির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *