অবশেষে কংগ্রেস প্লেনারি অধিবেশন শুরু হল মোদী-মমতার গোপন দোস্তি’ তত্ত্ব নিয়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কংগ্রেস আর তৃ়ণমূলের মধ্যে ক্রমশ ফাটল বাড়ছে দিল্লির রাজনীতিতে । ছত্তিসগড়ের রায়পুরে জাতীয় কংগ্রেস প্লেনারি অধিবেশন শুরু হল মোদী সরকার বিরোধিতার লক্ষ্যে মমতার ভূমিকা নিয়েই প্রশ্ন তুলে। মূলত কংগ্রেস ২০২৪ সালের লোকসভা ভোটের রণকৌশল চূড়ান্ত করবে এই অধিবেশন থেকেই ।

জানা যাচ্ছে, তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যতই নিজেকে বিজেপি বিরোধী নেত্রী বলে দাবি করুন তাঁর ভূমিকা নিয়ে সন্তুষ্ট নয় কংগ্রেস। মেঘালয় বিধানসভা ভোটের প্রচারে গিয়ে রাহুল গান্ধী সরাসরি তৃ়ণমূলকে আক্রমণ করেন। তিনি বলেন, বিজেপির সুবিধা করে দিতেই গোয়া, মেঘালয়ে ভোটের আসরে নেমেছে তৃণমূল কংগ্রেস। তারা বিপুল টাকা খরচ করেছে এই দুই রাজ্যের ভোটে।

মেঘালয়ে বিরোধী দল কংগ্রেসকে ভাঙিয়ে তৃণমূল কংগ্রেস প্রধান বিরোধী দল হয়ে ভোটে লড়াই করছে। এ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা কংগ্রেস ছেড়ে তৃ়ণমূলে গিয়ে বিধানসভায় লড়াই করছেন। আর মমতা বলছেন তিনিই বিজেপি বিরোধী প্রধান শক্তি। তবে তাঁর আহ্বানে দিল্লিতে বিরোধী বৈঠক ততটা সফল হয়নি। একাধিক দল দাবি করে কংগ্রেসকে বাদ দিয়ে বিরোধী মঞ্চ গঠন হবে না। বিজেপি বিরোধী অবস্থানে কংগ্রেসের সর্বভারতীয় পরিচয় আর তৃণমূলের আ়ঞ্চলিক তকমা নিয়েও চরম বিতর্ক আছে। কংগ্রেসের প্লেনারি অধিবেশনে তৃ়ণমূল কংগ্রেসের ভূমিকা নিয়ে কাটাছেঁড়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *