কলকাতা থেকে পালিয়েছিল গুলি চালিয়েই, মূল অভিযুক্তকে পুলিশ ধরল ঝাড়খণ্ড থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মির্জাগালিব স্ট্রিটে গুলিকাণ্ডের পর থেকেই ফেরার ছিল মূল অভিযুক্ত মহম্মদ ফহিমুদ্দিন ওরফে সোনা। কিন্তু পালিয়ে গিয়ে গা ঢাকা দিয়েও শেষ অবধি রক্ষা পেল না। কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখার হাতে অবশেষে ধরা পড়ল সোনা। বুধবার কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের গুন্ডাদমন শাখা ঝাড়খণ্ডে এক অভিযান চালায়। সেই অভিযানেই এদিন বিকেলে গিরিডির কাছে পুলিশের হাতে ধরা পড়ে যায় সোনা। ধৃত মহম্মদ ফহিমুদ্দিন ওরফে সোনাকে গ্রেফতার করে কলকাতায় নিয়ে আসা হচ্ছে। পার্ক স্ট্রিট গুলিকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত সোনাকে আগামিকাল আদালতে পেশ করা হবে।

উল্লেখ্য, সামান্য বাইক রেষারেষির ঘটনাকে কেন্দ্র করে গত ১৪ জুন মির্জা গালিব স্ট্রিট ও পার্ক স্ট্রিট সংলগ্ন এলাকায় গুলি চলেছিল। তারপর থেকেই খোঁজ মিলছিল না অভিযুক্ত মহম্মদ ফহিউদ্দিন ওরফে সোনার। পুলিশ সূত্রে খবর, এই সোনা আসলে শহরের কুখ্যাত দুষ্কৃতীদের মধ্যে অন্যতম। ১৯৮৬ সালে ওয়েলেসলি সেকেন্ড লেনের কুখ্যাত গ্যাংস্টার আখতার মেহমুদের হাত ধরে অন্ধকার জগতে পা দিয়েছিল সোনা। শোনা যায়, এক সময় কলকাতার অপরাধ দুনিয়ায় অন্যতম নিয়ন্ত্রক হয়ে উঠেছিল সোনা। অতীতে খাদিম কর্তা পার্থ রায় বর্মণের অপহরণ মামলাতেও ‘ওয়ান্টেড’ হিসেবে নাম ছিল এই কুখ্যাত দুষ্কৃতীর।

১৪ জুনের ঘটনার পর থেকেই সোনার খোঁজ চালাচ্ছিল লালবাজার। এরই মধ্যে গোপন সূত্র মারফত পুলিশের কাছে খবর যায়, ঝাড়খণ্ডে গা ঢাকা দিয়ে রয়েছে সোনা। সেই মতো ঝাড়খণ্ডের গিরিডিতে এক বিশেষ অভিযান চালান কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের গুন্ডাদমন শাখা অফিসাররা। সেই অভিযানেই আসে সাফল্য। পুলিশের হাতে ধরা পড়ে মির্জাগালিব স্ট্রিটে গুলিকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত মহম্মদ ফহিমুদ্দিন ওরফে সোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *