কোনো দোকান নয়, গাড়িতেই মদ পাওয়া যায় যোগী রাজ্যের এই গ্রামে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভ্রাম্যমান খাবারের গাড়ি থেকে মেডিক্যাল ভ্যানের কথা শোনা যায়। করোনা মহামারীর সময় ভ্রাম্যমান গাড়িতে কোভিড টেস্ট করার ঘটনাও দেখেছে দেশবাসী। কিন্তু, ভ্রাম্যমান গাড়িতে মদ বিক্রির কথা কখনও শুনেছেন? এবার এমনই ঘটনা ঘটল। আর এই ঘটনা ঘটেছে একেবারে যোগীরাজ্য উত্তর প্রদেশে।

উত্তরপ্রদেশের ইটাওয়াতে ভ্রাম্যমান গাড়িতে মদ বিক্রির খবর ভাইরাল হয়েছে। ইটাওয়ার লাভদী থানা এলাকার দুর্গাপুরা গ্রামের মধ্যে গাড়ি নিয়ে ঘুরে-ঘুরে বিক্রি করা হচ্ছে মদ। যদিও বাধ্য হয়েই তিনি এভাবে মদ বিক্রি করছেন বলে জানিয়েছেন ওই মদ বিক্রেতা। তিনি জানান, গ্রামের কেউ তাঁকে চুক্তির ভিত্তিতে মদের দোকান খোলার জন্য দোকান ভাড়া দেয়নি। বাধ্য হয়েই এই পদক্ষেপ নেন তিনি।

যদিও এভাবে গাড়িতে করে গ্রামে ঘুরে মদ বিক্রির ঘটনাটি সমর্থন করছে না গ্রামবাসীরা। তারা জানান, ওই মদ বিক্রেতার যেখানেই মনে হয়, সেখানেই তিনি গাড়ি থামিয়ে মদ বিক্রি করতে শুরু করেন। সরকারি দফতরের আধিকারিকরা এই বিষয়টি জানেন, কিন্তু কোনও পদক্ষেপ করছেন না বলেও অভিযোগ জানায় গ্রামবাসীরা।

জানা গিয়েছে, চলতি অর্থবর্ষের মে মাসে ওই মদ বিক্রেতা লাইসেন্স পেয়েছেন। তারপরই কোনও দোকান বা ভবনে নয়, ব্যক্তিগত গাড়িতে মদ নিয়ে ঘুরে-ঘুরে বিক্রি করছেন। যেখানে খুশি তিনি গাড়ি পার্কিং করেন। গাড়ির বাইরে একটা ব্যানারও টানানো হয়েছে। যেখানে লেখা রয়েছে, এখানে মদ বিক্রি হচ্ছে। সেই ব্যানার দেখে ক্রেতারা ওই এসে মদ কেনেন। এভাবে গ্রামে ঘুরে মদ বিক্রির বিষয়টি মেনে নিতে নারাজ গ্রামবাসীরা। ওই মদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি তুলেছে তারা ।

গ্রামবাসীদের অবশ্য আশ্বস্ত করেছেন জেলা আবগারি আধিকারিক বিজয় পাল সিং। তিনি বলেন, গত ১৫ মে ওই মদ অপারেটর দোকান খোলার অনুমতি পেয়েছিলেন। দোকান না থাকায় গাড়িতে করে তিনি মদ বিক্রি করছেন। তবে এভাবে মদ বিক্রি আইন-বিরুদ্ধ। বিষয়টি আমাদের নজরে এসেছে। অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে কবে ব্যবস্থা নেওয়া হবে, তা নিয়ে প্রশ্ন তুলেছে গ্রামবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *