চরম ভয়ের পরিবেশ সৃষ্টি আরজি করে ! হাসপাতালের তদন্ত কমিটির ৫১ জনকে তলব তালিকা ধরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক জন-দুজন নয়, পুরো ৫১ জন। এই ৫১ জনের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ জমা পড়েছে আরজি কর মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের কাছে। উত্তরবঙ্গ, বর্ধমান মেডিক্যাল কলেজের পর আরজি কর মেডিক্যাল কলেজেও হুমকি সংস্কৃতির রমরমা প্রকাশ্যে। হাসপাতালে ভয় দেখানোর অভিযোগে সরব চিকিৎসকদের একাংশ এঁদের নামের তালিকা দেয় কর্তৃপক্ষকে। সেই তালিকা দেখে অভিযুক্তদের তলব করল কর্তৃপক্ষ।

আরজি কর মেডিক্যাল কলেজের প্রিন্সিপ্যালের অফিস থেকে বিজ্ঞপ্তি জারি করে এই অভিযোগের কথা জানানো হয়েছে। সোমবার বিশেষ কাউন্সিলের বৈঠকে বিষয়টি তোলে রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশনের সদস্যরা। তার পরেই নড়ে চড়ে বসেছে কর্তৃপক্ষ। অভিযোগ, আরজি করে ভয়ের পরিবেশ তৈরি করেছেন এই ৫১ জন। ফলে হাসপাতালের গণতান্ত্রিক পরিবেশ নষ্ট হচ্ছে। কর্তৃপক্ষের কাছে তাঁরা চিঠিও দেন। তদন্ত কমিটি গড়া হয়েছে অভিযোগ খতিয়ে দেখার জন্য।

এই অভিযোগ পেয়েই চিঠি অনুযায়ী ৫১ জনকে তলব করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই তালিকায় রয়েছেন হাউসস্টাফ থেকে শুরু করে ইন্টার্ন চিকিৎসক এবং বেশ কয়েকজন জুনিয়র ডাক্তার। আরজি করের ৮ জন মহিলা হাউসস্টাফ, ইন্টার্ন এবং জুনিয়র ডাক্তারও রয়েছেন তালিকা। শোনা গিয়েছে, আন্দোলনকারী চিকিৎসকও রয়েছেন তালিকায়। আবার বেশ কয়েকজন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ।

এদিকে, আরজি কর কাণ্ডে এক মাসেরও বেশি সময় ধরে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন সরকারি মেডিক্যাল কলেজগুলির জুনিয়র ডাক্তাররা। এবার জুনিয়র ডাক্তারদের কাজে ফিরতে নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *