৫০ হাজার টাকা ঘুষ ছেলেকে হাসপাতাল থেকে ছাড়াতে ! ভিক্ষাবৃত্তি করছেন অসহায় দম্পতি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি ভিডিও। যাকে ঘিরে নেটমাধ্যম ব্যাপক তোলপাড় হয় । নেটাগরিকরা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন । এবার দেখা যাক, ঘটনাটি ঠিক কী।ভিডিওতে দেখা যাচ্ছে, এক বৃদ্ধ দম্পতি ভিক্ষা চেয়ে বেড়াচ্ছেন বিহারের সমস্তিপুরের রাস্তায়। তাঁরা জানান, ভিক্ষা করছেন সরকারি হাসপাতাল থেকে ছেলের মৃতদেহ ছাড়াতেই। কারণ, হাসপাতালের এক কর্মী বলেন, ৫০ হাজার টাকা ঘুষ দিতে হবে ছেলের দেহ নিতে হলে। নাহলে দেহ দেওয়া হবে না। ওই বৃদ্ধ দম্পতি এমনটাই অভিযোগ করেন। তাঁদের কাছে টাকা না থাকায় ভিক্ষা করছেন বলেই জানান।

ওই বৃদ্ধ এও জানান, তাঁর ছেলে নিখোঁজ হয়ে যায় কিছুদিন আগে। পরে একজনের ফোনে জানতে পারেন, ছেলের মৃতদেহ পড়ে আছে সমস্তিপুরের সদর হাসপাতালে। হাসপাতালের এক কর্মী জানিয়েছেন, ছেলের দেহ ফিরে পাওয়া যাবে না ৫০ হাজার টাকা না দিলে। তিনি আরও বলেন, তাঁরা অত্যন্ত গরীব। নুন আনতে পান্তা ফুরোয়। সেখানে তাঁদের পক্ষে সম্ভব নয় এত টাকা হাসপাতালে দেওয়া । তাই উপায় না পেয়ে ভিক্ষা করার রাস্তাই বেছে নেন।

হাসপাতালের বেশিরভাগ স্বাস্থ্যকর্মী চুক্তিভিত্তিক কর্মচারী। এবং প্রায়শই সময়মতো বেতন পান না তাঁরা । এর আগেও এরকম বহু খবর পাওয়া গিয়েছে, যেখানে কর্মীরা অর্থ নিয়েছেন রোগীর আত্মীয়দের কাছ থেকে । হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এ ব্যাপারে কড়া ব্যবস্থা নেওয়া হবে। যারা দোষী, তাদের ছাড়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *