তৃণমূল নেতার মামলা দায়ের রোদ্দুর রায়ের বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সোশ্যাল মিডিয়ায় স্বঘোষিত কবি রোদ্দুর রায় অবশেষে পড়লেন তৃণমূলের চরম রোষের মুখে । এদিকে নেট পাড়া মাতোয়ারা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহিত্য আকাদেমি পুরষ্কার নিয়ে। তর্ক বিতর্কও চরমে । আর রোদ্দুর রায় এই বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে কটাক্ষ করেছেন । যা জোড়া-ফুল শিবির মুখ্যমন্ত্রীর ‘অপমান’ বলে মনে করছে। এরপরেই লালবাজারের সাইবার ক্রাইম বিভাগ ও পাটুলি থানায় দুটি পৃথক অভিযোগ দায়ের হয়েছে রোদ্দুরের বিরুদ্ধে। দু’জনেই অবিলম্বে আইনি পদক্ষেপের আর্জি জানিয়েছেন রোদ্দুরের বিরুদ্ধে।

কিন্তু প্রশ্ন হল যে, থানায় অভিযোগ দায়ের করে কি ঠেকানো যাবে রোদ্দুর রায়কে? বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের গান নিয়ে ‘কুরুচিকর’ প্যারোডি গেয়ে তিনি আম বাঙালির ক্ষোভে পড়েছিলেন । দায়ের হয়েছিল একাধিক অভিযোগ। এরপর হয়নি কোনও পদক্ষেপ। উল্টে তাঁর ভিউ বেড়েছে সোশাল মিডিয়ায় । এ দিনের অভিযোগের পর আদৌ কোনও পদক্ষেপ হয় কিনা এখন সেটাই দেখার।

উল্লেখ্য, ‘কবিতা বিতান’ কাব্যগ্রন্থের জন্য বাংলা আকাদেমি পুরস্কার দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মমতার হয়ে গত বুধবার ২৫শে বৈশাখ রবীন্দ্রজন্মজয়ন্তীর দিন সেই পুরস্কার গ্রহণ করেছিলেন মন্ত্রী তথা আকাদেমি চেয়ারম্যান ব্রাত্য বসু আরেক মন্ত্রী ইন্দ্রনীল সেন । যা নিয়ে ব্যাপক বিতর্কের মাঝেই ব্রাত্য বসু বলেছিলেন যে, ‘রাজনীতিবিদদের সাহিত্য চেতনা থাকতেই পারে। কেউ কথা বলতেই পারেন কবিতার মান নিয়েও । তবে কবিতার মান আপেক্ষিক। যাদের ইচ্ছা বিতর্ক করার তাঁরা করবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *