পুজোর মুখে আরও একটি জামিন নিয়োগ দুর্নীতি মামলায় , জেলমুক্তি হল তাপস মণ্ডলের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিয়োগ দুর্নীতি মামলায় কয়েকদিন আগেই ছাড়া পেয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্য। এবার সেই মামলাতেই আরও এক অভিযুক্তের জামিন। ৫৯৫ দিন জেলে কাটানোর পর জামিন পেলেন অভিযুক্ত তাপস মণ্ডল। প্রাথমিক নিয়োগে দুর্নীতির অভিযোগে তাপসকে গ্রেফতার করা হয়েছিল। সিবিআই-এর হাতে গ্রেফতার হন তিনি।

২০২২ সালে নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক অভিযুক্তকে গ্রেফতার করে ইডি ও সিবিআই। গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, বিধায়ক মানিক ভট্টাচার্য সহ আরও অনেকে। সেই সময়ই মানিক ঘনিষ্ঠ বলে পরিচিত তাপস মণ্ডলকে গ্রেফতার করেছিল সিবিআই। আজ, মঙ্গলবার জামিন পেলেন তাপস। তবে একই মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অয়ন শীলের জামিনের আবেদন খারিজ করে আদালত।

কুন্তল ঘোষ গ্রেফতার হওয়ার পর তিনি দাবি করেছিলেন, তাঁকে গ্রেফতার করা হলে তাপস মণ্ডল না নীলাদ্রিকে ছেড়ে দেওয়া হচ্ছে কেন। তাপসকে জিজ্ঞাসাবাদ করা হলেও অনেক উত্তর চেপে যাওয়া হচ্ছিল বলে সন্দেহ বাড়ে তদন্তকরী অফিসারদের। এরপরই গ্রেফতার হন তাপস। মানিকের ডানহাত বলে পরিচিত ছিলেন তাপস মণ্ডল। অফলাইনে ভর্তির যে তালিকা তিনি জমা দিয়েছেন, সেই তালিকার সঙ্গে বাজেয়াপ্ত হওয়া টাকার হিসেব সহ একাধিক নথি নিয়ে বারবার সিবিআই দফতরে যেতে হয়েছিল তাঁকে। ইতিমধ্যে নিয়োগ দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন মানিক ভট্টাচার্য, বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, মানিকের স্ত্রী ও পুত্র। এদিকে বারবার আবেদন করেও জামিন মিলছে না পার্থ চট্টোপাধ্যায়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *