বনবাংলো পুড়ে যাওয়ায় জের, পর্যটন ব্যবসায়ীদের শোক পালন কালো ব্যাজ পরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ১৯৬৭ সালে তৈরি হলং বনবাংলো পুড়ে যাওয়ার ঘটনায় শোকাহত পর্যটন মহল। মঙ্গলবার রাতে ঐতিহ্যবাহী বাংলোটি পুড়ে ছাই হয়ে যায়। বনবাংলো পুড়ে যাওয়ার ঘটনায় বুধবার মাদারিহাটে শোকাহত পর্যটন ব্যবসায়ীরা বুকে কালো ব্যাজ পরে শোকপ্রকাশ করেন। তাঁরা মোমবাতি মিছিলও করেন। গত ৫৭ বছর ধরে জলদাপাড়া জঙ্গলের ভিতরে নৈর্সগিক পরিবেশে থাকা এই বনবাংলোয় অগনিত ভিভিআইপি রাত কাটিয়ে গিয়েছেন।

উল্লেখ্য, প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রয়াত মুখ্যমন্ত্রী সিদ্ধার্থশঙ্কর রায় থেকে জ্যোতি বসু কত যে ভিভিআইপি প্রিয় হলং বনবাংলোয় রাত কাটিয়ে গিয়েছেন তার দীর্ঘ তালিকা গুনে শেষ করা যাবে না। প্রয়াত সাহিত্যিক সমরেশ মজুমদারেরও প্রিয় ছিল এই ঐতিহ্যবাহী বনবাংলোটি। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যও এখানে রাত কাটিয়ে গিয়েছেন।

কাঠের বাংলোটি পুড়ে যাওয়ার শোকে বুধবার মাদারিহাটে পর্যটন ব্যবসায়ীরা একটি শোক মিছিল করেন। তাঁরা কালো ব্যাজ পরেছিলেন। মোমবাতি মিছিলও হয়। জলদাপাড়া লজ ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক বিশ্বজিৎ সাহা বলেন, ঐতিহ্যবাহী হলং বাংলো পর্যটক ও আমাদের কাছে সন্তানসম ছিল। দেশ-বিদেশের পর্যটকরা জলদাপাড়ায় হাতি ও কার সাফারি করতে এবং হলং বাংলোর থাকতে এখানে ছুটে আসেন। মঙ্গলবার রাতে সব শেষ হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *