‘বিজেপি , চুরি করে নিতে পারে বিপুল টাকা…’, রাহুলের ঘুম উড়েছে কী চুরি যাওয়ার চিন্তায়? উঠছে প্রশ্ন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কংগ্রেস নেতা রাহুল গান্ধী মোদী পদবি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ২০১৯ সালে কর্নাটকের কোলারে দাঁড়িয়েই । সম্প্রতিই এই মন্তব্য নিয়ে করা মানহানি মামলায় দোষী সাব্যস্ত হন রাহুল গান্ধী , এমনকি তাঁর দুই বছরের কারাদণ্ড হয়। একইসঙ্গে তিনি সাংসদ পদও খোয়ান । রবিবার সেই কোলার থেকেই রাহুল গান্ধী আসন্ন কর্নাটক বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেসের হয়ে প্রচার শুরু করলেন । উল্লেখ্য ,গত বিধানসভা নির্বাচনের পর কংগ্রেস প্রথমে জোট সরকার গঠন করলেও, পরে জোট ভাঙতেই বিজেপি নতুন সরকার গঠন করে। সেই ঘটনাকে মনে করেই রাহুল এবারের নির্বাচনে কংগ্রেসের লক্ষ্য আসন সংখ্যা স্থির করে দিলেন। দলীয় নেতাদের উদ্দেশে তিনি বলেন, “এবারের বিধানসভা নির্বাচনে যেন কংগ্রেস কমপক্ষে জয়ী হয় ১৫০টি আসনে , তা নিশ্চিত করতে হবে, যাতে পরবর্তী কালে বিজেপি সরকার চুরি না করে নিতে পারে।”

বিজেপিকে দুর্নীতিপরায়ণ দলের তকমা দিয়ে রাহুল গান্ধী আরো বলেন , “আপনাদের সকলের একটা দায়িত্ব রয়েছে দেশের প্রতি। আরএসএস ও বিজেপি যেভাবে ঘৃণা, হিংসা ছড়াচ্ছে এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানে আঘাত করছে, তা থেকে আপনাদেরই দেশকে রক্ষা করার দায়িত্ব। আমরা প্রায় সকলেই জানি ঘৃণা-হিংসা ছড়িয়ে দেশের কী হাল করছে বিজেপি… এই সব ঘটনা রয়েছে সকলের চোখের সামনেই।”

দলের লক্ষ্যমাত্রা স্থির করে দিয়ে রাহুল গান্ধী এও বলেন , “কিছুদিন পরেই কর্নাটকে বিধানসভা নির্বাচন। আমি খুব খুশি যে কংগ্রেসকেই সমর্থন জানাচ্ছেন সাধারণ মানুষের একটা বড় অংশই । এখন আমি নিশ্চিত যে নির্বাচন জিতবে কংগ্রেসই। রাজ্যে কংগ্রেস নেতাদের মধ্যে একতা দেখেও আমি খুব খুশি। ভারত জোড়ো যাত্রার সময়ে আমি কর্নাটকের সমস্ত কংগ্রেস নেতাদের দেখেছি। তবে অল্প সংখ্যক আসন নিয়ে নির্বাচনে জিতলে হবে না। আমাদের জিততেই হবে কমপক্ষে ১৫০টি আসনে। কারণ বিজেপি একটা দুর্নীতিগ্রস্ত দল। বিজেপির কাছে প্রচুর টাকা রয়েছে, যা তারা চুরি করেছে কর্নাটকের মানুষের কাছ থেকে। ওই টাকা দিয়েই বিজেপি ফের চেষ্টা করতে পারে পরবর্তী সরকার চুরি করার ।”

উল্লেখ্য, আগামী ১০ মে কর্নাটকের বিধানসভা নির্বাচন। ভোটের ফল প্রকাশ হবে আগামী ১৩ মে। ইতিমধ্যেই কংগ্রেস প্রকাশ করেছে তিন দফায় প্রার্থী তালিকাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *