বিক্ষোভ-অনশন একাধিক জায়গায় , আজ রাজ্যজুড়ে টিডিপির বনধের ডাক চন্দ্রবাবুর গ্রেফতারির প্রতিবাদে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্য়মন্ত্রী চন্দ্রবাবু নাইডু। রবিবার তাঁকে আদালতে পেশ করা হলে, ১৪ দিনের হেফাজতে পাঠানো হয় তাঁকে। রাতেই টিডিপি প্রধানকে রাজামুন্দ্রি সেন্ট্রাল জেলে স্থানান্তরিত করা হয়। এদিকে, চন্দ্রবাবু নাইডুর গ্রেফতারির প্রতিবাদে আজ, সোমবার অন্ধ্র প্রদেশ জুড়ে বনধের ডাক দিয়েছে তেলুগু দেশম পার্টি। দক্ষিণী অভিনেতা পবন কল্য়াণের দল জনসেনা পার্টিও বনধে সমর্থন জানিয়েছে।

শনিবার ভোরেই অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে গ্রেফতার করে সিআইডি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সরকারে থাকাকালীন স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশনে ৩৭১ কোটি টাকার দুর্নীতি হয়েছিল। এই দুর্নীতির মূল চক্রী ছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। রবিবার ভোরে তাঁকে বিজয়ওয়াড়ার অ্যান্টি-কোরাপশন ব্যুরো কোর্টে পেশ করা হয়। আদালত চন্দ্রবাবু নাইডুকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়। আগামী ২৩ সেপ্টেম্বর অবধি তাঁকে হেফাজতে রাখা হবে। এদিকে আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, জেলে তাঁকে বাড়ির খাবার, ওষুধ ও বিশেষ রুমের মতো সুবিধা দিতে হবে বলেও ।

গতকালই বিজয়ওয়াড়া কোর্টের বাইরে জমায়েত করেন টিডিপি কর্মীরা। আদালত ঘেরাও করে তারা বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দিতে এরপরই রাজামুন্দ্রি পুলিশ ১৪৪ ধারা জারি করেছে। চন্দ্রবাবু নাইডুকে রাজামুন্দ্রি সেন্ট্রাল জেলে স্থানান্তরিত করা হয়।

এদিকে, চন্দ্রবাবু নাইডুর গ্রেফতারির প্রতিবাদে রাজ্যজুড়ে বনধের ডাক দিয়েছে তেলুগু দেশম পার্টি। টিডিপি অন্ধ্র প্রদেশের প্রেসিডেন্ট দলের সমস্ত কর্মী, সাধারণ মানুষকে বিক্ষোভে সামিল হতে এবং বনধ সফল করতে আর্জি জানিয়েছেন। অন্য়দিকে. বিশাখাপত্তনমে অনশনে বসেন টিডিপি কর্মীরা। পরে পুলিশ লাঠিচার্জ করে তাঁদের সরিয়ে দেয়। বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *