মাঝ আকাশে ইঞ্জিনে বিভ্রাট, অল্পের জন্য রক্ষা স্পাইসজেটের অন্ডালগামী বিমান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাঝ আকাশে ফের বিমান বিভ্রাট। অবশেষে যাত্রীরা রক্ষা পেল অল্পের জন্য। মূলত ইঞ্জিনে সমস্যা দেখা দেয় স্পাইসজেটের অন্ডালগামী বিমানে। কয়েকদিন আগেই মুম্বই-অন্ডাল বিমান ঢুকে পড়ে টার্বুলেন্সে। এর জেরে আহত হয়েছিলেন প্রায় ১৪ জন যাত্রী। আর এবার বিভ্রাট দেখা দেয় চেন্নাই থেকে অন্ডালগামী বিমানের ইঞ্জিনে। এর জেরে বিমানটি চেন্নাই ফিরে যায় মাঝ আকাশ থেকে।জানা গিয়েছে, কিছু সমস্যা তৈরি হয় স্পাইসজেটের SG-331 উড়ানের সময় বোয়িং B737-8 ম্যাক্স বিমানের VT-MXA-এর ইঞ্জিনে। এরপরে দুর্গাপুরগামী স্পাইসজেটের ওই বিমানটিকে চেন্নাইতে ফিরে যেতে হয়েছিল গতকাল রাতেই।

এর আগে মুম্বই থেকে উড়ে আসা অন্ডালগামী বিমানে ঝাঁকুনির জেরে ১৪ জন যাত্রী এবং এক বিমানকর্মী সহ মোট ১৫ জন আহত হন। তাঁদের মধ্যে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল দশজনকে।এই ঘটনা ঘটেছিল রবিবার সন্ধ্যা ৭টা নাগাদ । বিমানের ভিতরে ছাদের অংশ খসে পড়ে টার্বুলেন্সে ঢুকে পড়ে। সিট বেল্ট ছিঁড়ে যায় যাত্রীদেরও। এদিকে ঘটনার পর প্রকাশ্যে এসেছে বিমানের ভিতরের একটি ভিডিয়ো । ৪২ সেকেন্ডের ক্লিপটিতে দেখা যাচ্ছে একজন যাত্রী তাঁর মোবাইল ক্যামেরায় একটি ভিডিয়ো করছেন এবং তাঁর আশেপাশে থাকা অন্যরা চেষ্টা করছেন কী ঘটছে তা বোঝার।

ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশনের তরফে দুর্গাপুরগামী অভিশপ্ত স্পাইসজেট বিমানের কর্মীদের বসিয়ে দেওয়া হয়। তাঁরা কাজে যোগ দিতে পারবেন না তদন্ত প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত। পাশাপাশি এই ঘটনার প্রেক্ষিতে বসিয়ে দেওয়া হয়েছে এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার এবং স্পাইসজেটের রক্ষণাবেক্ষণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদেরও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *