বিমানে বোমা’, কলকাতা বিমানবন্দরে হুলস্থূল পরিস্থিতি যাত্রীর চিৎকারে !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের বোমাতঙ্ক কলকাতা বিমানবন্দরে । বিমানে উঠেই চিৎকার শুরু এক যাত্রীর। ‘বিমানে বোমা আছে’ বলে চিৎকার শুরু করে দেন ওই যাত্রী। তড়িঘড়ি যাত্রীদের নামিয়ে বিমান খালি করে দেওয়া হয়। খবর দেওয়া হয় সিআইএসএফ-কে। মঙ্গবার ভোরে কলকাতা বিমানবন্দরে তুমুল চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এই ঘটনাকে কেন্দ্র করে ।

জানা গিয়েছে, মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে দোহা হয়ে লন্ডন যাওয়ার কথা ছিল কাতার এয়ালাইন্সের এই বিমানটির। তখন বিমানে যাত্রীরা উঠে পড়েছিলেন। এরই মধ্যে হঠাৎ চিৎকার শুরু করে দেন এক যাত্রী । বিমানে বোমা আছে বলে তারস্বরে চিৎকার করতে থাকেন জাভেদ কাজি নামে ওই যুবক। মুহূর্তের মধ্যে বিমানে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আর দেরি না করে বিমানকর্মীরা বিমানটি দ্রুত খালি করে দেন যাত্রীদের নামিয়ে।

এরই মধ্যে খবর গিয়ে পৌঁছোয় বিমানবন্দরে কর্মরত সিআইএসএফ বাহিনীর কাছে। তাঁরা দ্রুত এসে পড়েন বিমানের কাছে। এরপর ওই যুবকটিকে সিআইএসএফ-এর আধিকারিকরা জিজ্ঞাসাবাদ শুরু করেন। বিমানে বোমা থাকার কথা তাঁকে কে বলল সেই প্রশ্ন করা হয় ওই যুবককে। উত্তরে ওই যুবক বলেন, ‘আমাকে একজন বলেছে।’

ওই যুবককে তাঁর বাবা এদিন বিমানবন্দরে ছাড়তে এসেছিলেন। পরে তাঁর সঙ্গে কথা বলেন সিআইএসএফ-এর আধিকারিকরা। তখনই স্পষ্ট হয় বিষয়টি। যুবকের বাবা জানান, তাঁর ছেলে আক্রান্ত বিরল রোগে। মানসিক অসুস্থতার জেরেই সে এই কাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেন তাঁর বাবা। এমনকী ছেলের অসুস্থতার বিষয়ে প্রমাণ দিতে বেশ কিছু মেডিক্যাল কাগজপত্রও এদিন সিআইএসএফ আধিকারিক এবং বিমানবন্দরের কর্তাদের দেখিয়েছেন ওই ব্যক্তি। ওই সব নথিপত্র দেখে বোঝা গিয়েছে মানসিকভাবে অসুস্থ জাভেদ কাজি নামে ওই যুবক। যদিও এরপরে স্নিফার ডগ এনে এই বিমানটিতে তল্লাশি চালানো হয়। সিআইএসএফ-এর কর্মীরা গোটা বিমানটিতে চিরুনি তল্লাশি চালিয়েছেন। কোথাও কোনও সন্দেহজনক কিছু মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *