যশবন্ত সিনহাই হচ্ছেন রাষ্ট্রপতি পদপ্রার্থী , এমনি ঘোষণা বিরোধীদের পক্ষের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যশবন্ত সিনহাই হতে চলেছেন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের পক্ষের একমাত্র প্রার্থী । অবশেষে বিরোধীরা সিলমোহর দিল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর প্রার্থীপদে। যশবন্ত সিনহা মনোনয়ন পেশ করবেন আগামী ২৭ শে জুন । এদিকে শরদ পওয়ার AAP ও TRS-র’, সাংবাদিক বৈঠকে ‘বিরোধী প্রার্থীকে সমর্থন এর কথা জানিয়েছে । এছাড়াও বিরোধীরা মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নতুন করে জোট বেঁধেছে রাষ্ট্রপতি নির্বাচনে।

উল্লেখ্য, ১৫ মে, বুধবার কংগ্রেস-সহ ১৮ রাজনৈতিক দলের প্রতিনিধিরা বৈঠকে বসেছিলেন দিল্লির কনস্টিটিউশন ক্লাবে। স্রেফ ঐক্যমতের ভিত্তিতে প্রার্থীর দেওয়ার সিদ্ধান্তই নয়, সর্বসম্মতিক্রমে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে শরদ পওয়ারের নাম প্রস্তাব করা হয় সেই বৈঠকে। কিন্তু শেষপর্যন্ত তিনি প্রার্থী হতে রাজি হননি ।এমনকী, বিরোধী প্রার্থী হিসেবে রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়াতে অস্বীকার করেন ফারুখ আবদুল্লা ও গোপালকৃষ্ণ গান্ধীও।

এদিকে আবার শোনা যাচ্ছিল তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি যশবন্ত সিনহার নামও। শেষপর্যন্ত ঐক্যমতের ভিত্তিতে বিরোধীরা রাষ্ট্রপতি নির্বাচনে তাঁকে প্রার্থী করার সিদ্ধান্ত নিল। এদিন দিল্লিতে দ্বিতীয় দফায় বৈঠকের পর কংগ্রেস নেতারা আনুষ্ঠানিকভাবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করলেন।এমনকি ৫ বছর পার। ২৪ জুলাই রামনাথ কোবিন্দের রাষ্ট্রপতি পদে মেয়াদ শেষ হচ্ছে । পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন? ১৮ জুলাই ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। জানিয়েছেন, ভোটপ্রক্রিয়ায় কোনও প্লাস্টিক সামগ্রী ব্যবহার করা হবে না। একমাত্র পচনশীল জৈব সামগ্রীই ব্যবহার করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *