রাজ্যপাল হিসেবে বর্ষপূর্তি হল সিভি আনন্দ বোসের , উৎসব চলবে তিনদিন ধরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যপাল হিসাবে সিভি আনন্দ বোসের বর্ষপূর্তি। সূত্রের খবর, বেশ ধুমধাম করেই তা পালন করার পরিকল্পনা নিচ্ছে রাজভবন। ২৩ নভেম্বর বাংলার রাজ্যপাল হিসাবে এক বছর পূর্ণ হবে বোসের। সেই উপলক্ষে থাকছে বিশেষ আয়োজন। সূত্রের খবর, তিনদিন ধরে রাজভবনে নানারকম অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাজভবন ছাড়া ভিক্টোরিয়া মেমোরিয়ালে এই অনুষ্ঠান হবে বলেও রাজভবন সূত্রের খবর।

জগদীপ ধনখড়ের পদত্যাগের পর অস্থায়ী রাজ্যপাল হিসাবে রাজ্যে আসেন লা গণেশন। সে সময় তিনি মণিপুরেরও রাজ্যপাল। এরপরই স্থায়ী রাজ্যপাল হিসাবে সিভি আনন্দ বোসকে পায় বাংলা। অনেকেরই বোস পদবি শুনে প্রথমে মনে হয়েছিল, নতুন রাজ্যপাল বুঝি বাঙালি।

যদিও পরে জানা যায়, কেরলে তাঁর জন্ম। বাবা ছিলেন স্বাধীনতা সংগ্রামী। নেতাজি সুভাষচন্দ্র বোসের দেখানো পথই ছিল তাঁর পথ। বাবা ঠিক করেছিলেন, ছেলের নামের সঙ্গে ‘বোস’ জুড়ে থাকুক। সেই থেকেই সিভি আনন্দ বোস।

প্রথম দিন থেকেই সিভি আনন্দ বোস জানিয়েছিলেন, বাংলার সংস্কৃত, শিল্পের সঙ্গে ভীষণভাবে পরিচিত তিনি। বাংলার প্রতি তাঁর টানও বহু পুরনো। কলকাতায় ব্যাঙ্কার হিসাবে কাজ করেছেন তিনি। বাংলা ভাষা শিখতে দেখা গিয়েছে তাঁকে। বিভিন্ন সময় বাংলায় কথাও বলেন তিনি।

সেই বাংলায় রাজ্যপাল হিসাবে সিভি আনন্দ বোসের এক বছর হতে চলেছে। সূত্রের খবর, বর্ষপূর্তিতে উঠে আসবে এক বছরে তিনি কীভাবে বঙ্গসন্তান হয়ে উঠেছেন। তুলে ধরা হবে, রাজভবন কীভাবে জনগণের রাজভবন হয়ে উঠেছে। রাজ্যপাল নিজেই এই অনুষ্ঠানের থিম সং ঠিক করবেন।

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যপাল হিসেবে বর্ষপূর্তি হল সিভি আনন্দ বোসের , উৎসব চলবে তিনদিন ধরে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *