রাত দখলের পরে সকালে ভোর দখল , প্রতিবাদের এক অভিনব উদাহরণ শহর শিলিগুড়িতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ি : রাত দখলের পরে হলো ভোর দখল, শিলিগুড়িতে এদিন ভোর বেলায় দেখা গেল এক অভিনব দৃশ্য ঠিক ভোর চারটে বেজে দশ মিনিট শিলিগুড়ির ভেনাস মোড়ে মহিলাদের ভিড় দেখে বোঝাই যাচ্ছিল না ।” উই ওয়ান্ট জাস্টিস ” এই ধ্বনিতে তখন কেঁপে উঠছিল শহর শিলিগুড়ি। সমবয়সী মহিলাদের ভিড় তো হয়েছিলই ৬০ বছরের মহিলাদের দেখা গেল এই ভিড়ে।

প্রধান উদ্যোক্তা মান্তু ঘোষ জানান আমি এভাবে এতোখানি সাড়া পাব ভাবতেই পারিনি, ভারতের প্রাক্তন টেবিল টেনিস খেলোয়াড় জানান আজকে এক মাস হয়ে গেল আরজিকরের ঘটনা আস্তে আস্তে কি অতীত হয়ে যাবে? রাত দখলের পর ভোর দখল, প্রতিবাদের এক অভিনব নজীর দেখালো, মহিলারা। তারা দেখিয়ে দিলেন কতখানি বিধ্বস্ত, এবং ক্ষুদ্ধ হলে এই ধরনের প্রতিবাদ করতে পারা যায়।

এদিন ভোর তিনটে বেজে ৪৫ মিনিট থেকেই ভেনাস পরে একে একে জমায়েত হতে শুরু করেন বিভিন্ন প্রান্ত থেকে আসা মহিলারা, তাদেরকে নিয়ে এসেছেন যারা কারো স্বামী কারো ভাই অথবা কারো বাবা, তারাও জানালেন কিভাবে ওদের ছেড়ে দেব? যেখানে আরজি করের ঘটনার কোন কিনারা হলো না । সেই ভোর পৌনে চারটে থেকে ” উই ওয়ান্ট জাস্টিস বলে ” গলা মেলালেন তারাও। সারি সারি ভাবে দাঁড়িয়ে মোমবাতি নিয়ে তারা যখন প্রতিবাদ করছিলেন তখন বোঝাই যাচ্ছিল না ঠিক কটা বাজে। রাত দখলের পর ভোট দখল করে শিলিগুড়ির মহিলারা দেখালেন তারাও কম যান না কারো থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *