শহর জুড়ে ১৩ মার্চ ব্যবসা বন্ধের ডাক কোচবিহার জেলা ব্যবসায় সমিতির পক্ষ থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোচবিহার জেলা ব্যবসায়ী সমিতি এবং কোচবিহার পৌরসভার আভ্যন্তরীণ দণ্ড চলছিল মূলত দীর্ঘদিন থেকেই। সাংবাদিক বৈঠক করে কোচবিহার জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুরোজ কুমার ঘোষ পরিষ্কার জানিয়ে দিলেন পরিষেবা যদি ঠিকমতো না পাওয়া যায় তাহলে ব্যবসা বন্ধ রাখাই ভালো, এই মর্মে আগামী ১৩ ই মার্চ ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে কোচবিহার জেলা জুড়ে ব্যবসা বন্ধের ডাক দেওয়া হয়েছে । যদিও বা বিষয়টি কোচবিহার পৌরসভার পৌর প্রধান রবীন্দ্রনাথ ঘোষ অনৈতিক বলে দাবি করেছেন । তবে যত যাই হোক এ কথা অনস্বীকার্য যে কোচবিহার ভবানীগঞ্জ বাজারের পরিকাঠামো গত উন্নয়ন একান্ত প্রয়োজন ।

এদিন কোচবিহার জেলা ব্যবসায়ী সমিতির সম্পাদক সুরুজ কুমার ঘোষ জানিয়েছেন কোচবিহার পৌরসভা চালিত যেসব বাজারগুলি রয়েছে বিগত প্রায় ১০-১২ বছর থেকে পৌরসভা কোন সংস্কার করছে না সেসব বাজারগুলির। বারংবার লিখিতভাবে এবং মৌখিক আলোচনার করার পরেও হচ্ছে না সংস্কারের কাজ

তাদের দাবী গুলো মূলত ১. কোচবিহার পৌর চালিত বাজার গুলোর বেহাল দশা ও ভগ্ন দালান গুলোর সংস্কার করতে হবে । ২ .বাধিত ট্রেড লাইসেন্স ফিস কমাতে হবে । ৩. পৌরসভার পৌরোচলিত বাজারের ঘর গুলির বাধিত ভাড়া লাঘব করতে হবে । ৪. পৌরসভার পরিচালিত বাজারের দোকান ঘর হস্তান্তর ও নাম জারি করতে হবে। এ সমস্ত বিষয়গুলি কোচবিহার জেলা ব্যবসায় সমিতি বারংবার জানিয়েছিল কোচবিহার পৌরসভার কাছে । তারপরও তারা সঠিক সুরাহা পায়নি তাই তারা বাধ্য হয়েছে ১৩ই মার্চ বন্ধ ডাকতে এবং তারপরও যদি তারা এ সমস্ত বিষয়গুলির সুরাহা না পায় তাহলে তারা জানিয়েছেন বৃহত্তর থেকে বৃহত্তর আন্দোলনের পথে সামিল হবেন বলেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *