২৩ কেন? হতে পারে ৪৬টি জেলাও , রাজ্যে জেলা বাড়ানোর তাৎপর্যপূর্ণ ইঙ্গিত মুখ্যমন্ত্রীর !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে আরও জেলা বাড়ানোর ইঙ্গিত দিলেন আমলাদের সঙ্গে বৈঠকে। আর তার জন্য প্রয়োজন আরও বেশি করে অফিসারদের । এদিন টাউন হলের উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনই ইঙ্গিত দিয়েছেন। তিনি ইঙ্গিত দিয়েছেন জেলা বাড়লে ডব্লুবিসিএস অফিসারদের কোটাও বাড়বে বলেও । পঞ্চায়েক ভোটের আগে রাজনৈতিক মহল অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে মুখ্যমন্ত্রীর এই ইঙ্গিত ।

তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর মূলত রাজ্যে বেড়েছে জেলার সংখ্যা। সুন্দরবন, ঝাড়গ্রাম সহ মুখ্যমন্ত্রী একাধিক জেলা ভাগ করে দিয়েছেন । মুখ্যমন্ত্রী আরও জেলা বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন বৃহস্পতিবার নতুন ভাবে তৈরি টাউন হলের উদ্বোধনের গিয়ে । তিনি বলেছেন রাজ্যে এখন ২৩টি জেলা আছে। ভবিষ্যতে সেটা হতে পারে ৪৬ও। তার জন্য প্রয়োজন আরও বেশি অফিসারের । দক্ষ অফিসার যত বেশি আসবে রাজ্য সরকারের তত বেশি করে কাজের সুবিধা হবে। কারণ আমলারাই সরকারের মুখ সেকথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী জেলা শাসক, বিডিও এবং এসডিওদের কাজ করার পরামর্শ দিয়েছেন ।

এদিনের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যের একাধিক ডব্লুবিসিএস এবং আইএএস অফিসার। সেই বৈঠকে মুখ্যমন্ত্রী জানান ভাল কাজ করেছেন তিন জেলার জেলা শাসক। তিনি পূর্বমেদিনীপুর, পুরুলিয়া এবং বীরভম এই তিন জেলার জেলা শাসকদের কাজের প্রশংসা করেছেন। সেই মত মুখ্যমন্ত্রী অন্য জেলার জেলা শাসকদেরও কাজ করার পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, ‘কিন্তু দক্ষ অফিসার পাওয়া যাচ্ছে না প্রয়োজন মত। তাই জেলা বাড়ানো যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *