৪৭ জনের দেহ বের করা হল মৃত্যু-উপত্যকা ওয়েনাড থেকে, পাথরে আটকে গাড়ি, আহত বহু

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চারপাশ পাহাড়ে ঘেরা। পাহাড়ের ঢাল বেয়ে নেমেছে চা বাগান। মাঝখান দিয়ে রাস্তা। সবুজে ঘেরা উপত্যকা মাঝে মাঝে ছুঁয়ে যায় মেঘ। প্রকৃতি-প্রেমী মানুষের আনাগোনা সেখানে সারা বছর লেগেই থাকে। তবে মঙ্গলবার ভোরে যা ঘটল, তারপর সেই ওয়েনাড়কে চেনা কঠিন। বৃষ্টি হচ্ছিল রাত থেকেই, তবে এমন বিপর্যয় ঘটে যাবে, তা আঁচও করতে পারেননি গ্রামের মানুষ। চোখ খোলার আগেই ধুয়ে-মুছে শেষ হয়ে গেল একের পর এক গ্রাম। মৃত্যুর সংখ্যাত যে কোথায় পৌঁছবে, তা ভেবে পাচ্ছেন না গ্রামবাসীরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৪৭ জনের দেহ উদ্ধার করা হয়েছে বলে প্রশাসনিক সূত্রের খবর।

মুন্ডক্কাই, চুরামালা, আট্টমালা এবং নুলপুঝা গ্রামের ছবিটাই একেবারে বদলে গিয়েছে। অন্যান্য অংশের সঙ্গে যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বন্যার জলে ভেসে যাওয়া গাড়িগুলো গাছের ডালে আটকে আছে, আবার কোনওটা জলে তলিয়ে গিয়েছে। পাহাড় থেকে নেমে এসেছে বড় বড় পাথর। উদ্ধারকাজে বাধা পাচ্ছেন কর্মীরা। আহতদের অ্যাম্বুলেন্সে নিয়ে যেতে দেখা গিয়েছে। বের করা হচ্ছে একের পর এক মৃতদেহ। ভূমিধসের কারণে গাছপালা উপড়ে পড়েছে এবং বন্যার জলে সবুজ এলাকা ধ্বংস হয়ে গিয়েছে।

কেরলের মন্ত্রী বীনা জর্জ বলেন, ‘আমরা সবাইকে বাঁচাতে সম্ভাব্য সবরকমের চেষ্টা করছি। আমরা বিভিন্ন হাসপাতালে মৃতদেহের সন্ধান পেয়েছি। এছাড়াও প্রায় ৭০ জন আহত হয়েছেন। আমরা আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *