৭০ জন আটক হল কাশ্মীর ফাইলস নিয়ে কেজরিওয়ালের বাড়ি আক্রমণের ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গতকাল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের বাইরে বিজেপি কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বিতর্কিত সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের মন্তব্যের বিরুদ্ধে বিক্ষোভ চলাকালীণ । এমনকি ৭০ জনকেও আটক করা হয়েছে এই ঘটনায়। এদিকে আপ একটি বিবৃতি দিয়ে বলেছে বিজেপি খুন করার চেষ্টা করেছে মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে।

এদিকে কেন্দ্রের শাসক দলের নেতারা ফিল্মে দেখানো কাশ্মীরি হিন্দুদের “গণহত্যা” নিয়ে উপহাস করার অভিযোগ করেছেন কেজরিওয়ালের বিরুদ্ধে। আবার হামলার পরপরই আপ নেতা মনীশ সিসোদিয়া চাঞ্চল্যকর দাবি করেছেন, মিডিয়াকে সম্বোধন করে,তিনি এও বলেছেন যে বিজেপি “হত্যা” করতে চায় অরবিন্দ কেজরিওয়ালকে কারণ তারা তাকে পরাজিত করতে পারেনি নির্বাচনীভাবে। তিনি আরও বলেন, রাজনীতি একটি অজুহাত এবং এটি একটি পরিষ্কার ফৌজদারি মামলা। তিনি এও বলেছিলেন, “আজ, বিজেপির গুন্ডারা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে পৌঁছেছে পুলিশের উপস্থিতিতে। তারা নির্বাচনে তাকে হারাতে পারবে না তাই তাকে তারা হত্যা করতে চায়,” ।

এমনকি আম আদমি পার্টির বেশ কয়েকজন সিনিয়র নেতা দিল্লি পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিজেপি নেতা ও কর্মীদের মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছানোর অনুমতি দিয়ে ভাঙচুর ও এই ঘটনাকে আরও সুযোগ পাইয়ে দেওয়ারও। ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিও ফুটেজে দেখা যায় যে বিজেপির পতাকা এবং প্ল্যাকার্ড বহনকারী একটি বড় দল কাশ্মীরি পণ্ডিতদের “অপমান” এর নিন্দা করে মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে রাখা ব্যারিকেডে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছে।

তাদের অনেককে আবার লাফ দেওয়ার চেষ্টা করতে দেখা যায় নিরাপত্তা বেষ্টনী ভেদ করে।উপ-মুখ্যমন্ত্রী সিসোদিয়া টুইটারে বলেছেন যে , “কেজরিওয়ালের বাড়িতে সিসিটিভি ক্যামেরা এবং নিরাপত্তা বাধা ভেঙে দিয়েছে। তারা প্রবেশ পথে বাধাও ভেঙে দিয়েছে” অন্য একটি টুইটে, তিনি দাবি করেছেন যে অপরাধীরা “বিজেপি গুন্ডা” যাদের সাহায্য করেছিল খোদ দিল্লি পুলিশই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *