৯ দিনে বিহারে ভাঙল ৫টি ব্রিজ! ‘বালি দিয়ে তৈরি?’, প্রশ্ন করের টাকা গোনা জনগণের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবার ভাঙল ব্রিজ! শুক্রবার বিহারের মধুবনীতে ভেঙে পড়ল নির্মীণমান একটি সেতু। বিগত ৩ বছর ধরে কাজ চলছিল ব্রিজ তৈরির। শুক্রবার আচমকাই তা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এই নিয়ে বিগত ৯ দিনে ৫টি সেতু ভেঙে পড়ল বিহারে। এরপরই প্রশ্ন উঠেছে যে কী দিয়ে তৈরি করা হচ্ছে সেতুগুলি যে উদ্বোধনের আগেই তা ভেঙে পড়ছে?

জানা গিয়েছে, বিহারের মধুবনী জেলার মাধেপুর ব্লকে ৭৫ মিটার দীর্ঘ একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ে শুক্রবার। এই সেতু তৈরিতে খরচ হয়েছে ৩ কোটি টাকা। ২০২১ সাল থেকে সেতুর নির্মাণকাজ শুরু হয়েছিল। বিহার সরকারের গ্রামোন্নয়ন দফতরেরই তত্বাবধানেই সেতু তৈরি হচ্ছিল।

জানা গিয়েছে, বৃষ্টি হতেই নদীর জলস্তর বাড়ছিল, সেই জলের তোড়েই ২৫ মিটার দীর্ঘ একটি পিলার বা স্তম্ভ ভেঙে পড়ে। এর জেরেই গোটা ব্রিজটি ধসে যায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, ত্রিপল সহ পিলারটি ভেঙে নদীতে পড়ে রয়েছে।

এদিকে, একের পর এক ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় রাজ্য সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা তেজস্বী যাদব। তিনি ভেঙে পড়া সেতুর ভিডিয়ো পোস্ট করে লেখেন, “৯ দিনে ৫টি ব্রিজ ভেঙে পড়ল বিহারে। মধুবনী-সুপুলের মাঝে বুথানি নদীর উপরে সেতু ভেঙে পড়েছে। আপনারা কি জানতেন? যদি না, তবে কেন জানেন না?” প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবার বিহারের কৃষ্ণগঞ্জে একটি সেতু ভেঙে পড়ে। তার আগে, ২৩ জুন পূর্ব চম্পারণ জেলায় একটি নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ে। ২২ জুন সিয়ানে গন্ডক খালের উপরে তৈরি সেতু ভেঙে পড়ে। ১৯ জুন আরারিয়ায় একটি নির্মীয়মাণ সেতুুর একাংশ ভেঙে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *