কালবৈশাখীর দাপট মুর্শিদাবাদে, মামা-ভাগ্নের মৃত্যু বজ্রপাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা একরকম জেরবার প্রবল গরমে । এদিকে ঝড়, শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতির সাথে সাথে জমিতে জল দেওয়ার সময় বজ্রপাতে মামা-ভাগ্নের মৃত্যু হল মুর্শিদাবাদে, জেলার লালগোলা থানার ফতেপুর এলাকায় । মৃতদের নাম জাকির হোসেন ও সরিফুল সেখ। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে ।

শুক্রবার দুপুরে কালবৈশাখী বয়ে যায় উত্তর ও দক্ষিণবঙ্গের একাংশের ওপর দিয়ে । এটাই মরশুমের প্রথম কালবৈশাখী। প্রবল ঝড়বৃষ্টি হয় বীরভূম ও মুর্শিদাবাদের একাংশে। মালদহ ও দক্ষিণ দিনাজপুরের একাংশেও কালবৈশাখী হয়। আগামী কয়েকদিন প্রায় গোটা রাজ্যেই কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে।ঝড়বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে । শুক্রবার ব্যাপক ঝড়বৃষ্টি হয়েছে বীরভূমের মুরারই ও মুর্শিদাবাদের সাগরদিঘি, লালগোলা, ভগবানগোলা, বহরমপুর, ডোমকল, জঙ্গিপুরে।

অন্য দিকে বছরের প্রথম কালবৈশাখীর তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে নদিয়া জেলার করিমপুর এলাকাজুড়ে। ক্ষতিগ্রস্ত এলাকার তালিকায় রয়েছে করিমপুর ১ ব্লক এলাকায় শিকারপুর, যমশেরপুর ও করিমপুর ১ ও ২ গ্রাম। ব্যাপক ক্ষতি হয়েছে কলা, পান, পেঁপে এবং ধান চাষের । বেশ কিছুক্ষণ বিদ্যুত্‍হীন ছিল জেলার একাধিক এলাকা । বিডিও অনুপম চক্রবর্তী জানান, সরকারি ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে ঝড়ে ক্ষতিগ্রস্ত মৃত ব্যক্তির পরিবারকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *