হুমকি দিচ্ছে জইশ, নাশকতার আশঙ্কায় দেশের ১৯টি বিমানবন্দরে জারি হল চূড়ান্ত সতর্কতা, তালিকায় রয়েছে কলকাতা বিমানবন্দরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জম্মু ও কাশ্মীরের বিশেষ সাংবিধানিক মর্যাদা তথা ৩৭০ ধারা বাতিল করার পরে চরমে উঠেছেদু’দেশের উত্তেজনার পারদ । ইসলামাবাদে নিযুক্ত থাকা ভারতীয় হাই কমিশনার অজয় বিসারিয়াকে এ দেশে ফেরত যাওয়ার নির্দেশ দিয়েছে ইমরান খান প্রশাসন। অন্যদিকে, ভারতের গোয়েন্দা সূত্র জানাচ্ছে, যে কোনও মুহূর্তে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি ভারতে হামলা চালাতে পারে । এমনকি এও খবর মিলেছে যে , স্বাধীনতা দিবসের আগেই বড়সড় নাশকতা ঘটানোর প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। নিরাপত্তা জোরদার করতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে ভারতের ১৯টি বিমানবন্দরে।

কেন্দ্রীয় বিমান মন্ত্রকের অধীনে থাকা ‘দ্য বুরো অব সিভিল এভিয়েশন সিকিউরিটি’ (বিসিএএস) সতর্ক করেছে প্রতিটি রাজ্যের পুলিশ কর্তা, সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) এবং প্রতিটি বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থাগুলিকে ।নজরে রয়েছে দেশের মেট্রো শহরগুলির ১৯টি বিমানবন্দর। যার মধ্যে কলকাতা বিমানবন্দরেরও নাম রয়েছে । কেন্দ্রের ওই নির্দেশিকায় শুধুমাত্র বিমানবন্দরই নয়, সতর্ক করা হয়েছে বায়ুসেনা ঘাঁটি, এয়ারস্ট্রিপ, এয়ারফিল্ড, হেলিপ্যাড, ফ্লাইং স্কুল, বিমান প্রশিক্ষণ কেন্দ্রগুলিকেও।

বস্তুত, কিছুদিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান হুঁশিয়ারি দিয়েছেন, ‘পুলওয়ামার মতো ঘটনা’ ফের ঘটতে পারে। তার পরেই জইশের ছক নিয়ে রিপোর্ট দিয়েছেন গোয়েন্দারা।ভারত ইমরানের মন্তব্যকে উস্কানিমূলক বলেই মনে করছে । দিল্লির মতে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, তাঁরা জঙ্গি গোষ্ঠীগুলিকে সহযোগিতা করবেন করবেন।ইমরান যখন পাকিস্তানের সংসদে ওই বিবৃতি দিচ্ছিলেন, তখনই জইশ প্রধান মৌলানা মাসুদ আজহারের ভাই রউফ আজঘার হাজির ছিলেন পাক অধিকৃত কাশ্মীরে। তার আগে রাওয়ালপিন্ডিতে তিনি সেনাকর্তাদের সঙ্গে বৈঠকও করেছেন বলেও খবর মিলেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *