“আমরা করব জয় নিশ্চয়” তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাট ঘোষণা পাটনার সমাবেশে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বে এবং আরজেডি নেতা তথা লালু-পুত্র তেজস্বী যাদবের সহযোগিতায় পাটনায় আয়োজিত হল বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির মেগা বৈঠক। এই বৈঠকে যোগ দিয়েছিলেন কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়্গে, রাহুল গান্ধি, তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অরবিন্দ কেজরিওয়ালও ।

নীতীশ কুমারের পক্ষ থেকে বৈঠক ডাকা হলেও বিরোধীদের একজোট করার ক্ষেত্রে তৃণমূলের বিশেষ ভূমিকা ছিল । আম আদমি পার্টি, সমাজবাদী পার্টি, কেসিআরের দল বিআরএস, যারা কংগ্রেসের শরিক দল নয়, তারা তৃণমূলের সঙ্গেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে, তা আগেই জানানো হয় । আর এমন অবস্থায় লোকসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন বিরোধী শিবিরের সলতে পাকানোর ঘটনাপ্রবাহে ।

পাটনায় বাংলার মুখ্যমন্ত্রী আরো বলেন, বিরোধীদের বিরুদ্ধে পরিকল্পনা করে মামলা দেওয়া হচ্ছে। প্রথমে গুচ্ছ আইনজীবী হাজির করে আদালতে জব্দ করার চেষ্টা করছে। সেখানে না পারলে ইডি, সিবিআই লেলিয়ে দিচ্ছে। মুখ্যমন্ত্রী এও অভিযোগ করেন, মোদী সরকার সংবাদমাধ্যমকে পুরোপুরি নিয়ন্ত্রণ করছে। তৃণমূল নেত্রী এরপর যোগ করেন, বিরোধীদের এভাবে জব্দ করাই বিজেপির একমাত্র এজেন্ডা। অথচ, দেশে বেকারি মাত্রা ছাড়া। চাকরিবাকরি নেই। কিন্তু তা নিয়ে মাথাব্যথা নেই বিজেপির, কেন্দ্রীয় সরকারের । দেশে মহিলা, দলিত সম্প্রদায়ের মানুষ নির্যাতিত। তা নিয়েও নীরব কেন্দ্রীয় সরকার। মণিপুরে মানুষের ঘর জ্বলছে। সরকার কিছু করছে না। কিন্তু আমাদের মন পুড়ছে। মুখ্যমন্ত্রী বলেন, আমরা চাই দেশকে এই কঠিন অবস্থা থেকে মুক্তি দিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *