দোতলা নির্মাণ খোদ বনের মধ্যেই , অবশেষে বনদফতর গুঁড়িয়ে দিল বুলডোজার দিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবৈধভাবে দোতলা নির্মাণ গজিয়ে উঠেছিল জঙ্গলের মধ্যেই । এমনকি বনদফতর তা ভেঙেও দিল বুলডোজার চালিয়ে। শুক্রবার বনকর্মীরারা হাজির হন রাজগঞ্জ ব্লকের বৈকুন্ঠপুর বনবিভাগের ডাবগ্রাম রেঞ্জের অধীনে থাকা ফারাবাড়ি নেপালি বস্তিতে । সেখানেই অবৈধভাবে তৈরি হয়েছিল দোতলা একটি বাড়ি। এই বাড়ি নিয়ে আগেই অভিযোগ দায়ের হয় বলে সূত্রের খবর। বনদফতরের তরফে নোটিসও পাঠানো হয় বাড়ির মালিককে। কিন্তু অভিযোগ তাতেও কাজ হয়নি বলেই। এদিন অবশেষে ওই বাড়ি গুঁড়িয়ে দেওয়া হয় বুলডোজার চালিয়ে। বিভিন্ন সময় অভিযোগ ওঠে বনবিভাগের জায়গায় বহু হোটেল, রিসোর্টও গড়ে তোলারও ।

বনদফতর সেদিকগুলোতেও নজর দিক, এলাকার বাসিন্দারা এমনটাই চান । বনদফতরের তরফে জানানো হয়, একটা অবৈধ নির্মাণ করা হয় খোদ বনদফতরের জায়গায়। এ নিয়ে অভিযোগ পাওয়ার পর বনদফতরের কর্মীরা তদন্ত শুরু করেন । নির্মাণ যিনি করেছেন, তাঁকে বনদফতর আইনি নোটিসও পাঠায়। কিন্তু তারপরও তা না ভাঙায় বনদফতর এদিন ওই বাড়ি ভেঙে দেয় আইনের পথে হেঁটেই ।

এ বিষয়ে এডিএফও মঞ্জুলা তিরকি জানান, এভাবে কোনো বাড়ি করা যায় না জঙ্গলের মধ্যে। এরা রীতিমতো করে ফেলেছিল দোতলা পাকা বাড়ি। তাই এদিন ওই বাড়ি ভেঙে দেওয়া হল আর্থ মুভার্স ব্যবহার করে । এভাবে অবৈধ নির্মাণ করা হলে যে কড়া ব্যবস্থা নেওয়া হবে এবং আবারও ভেঙে ফেলা হবে সে বার্তাও দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *