ব্যাপক ভিড় শ্রাবণ মাসের শেষ শনিবারেও, ভক্তদের ঢল মন্দিরে মন্দিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ি : শ্রাবণ মাসের শেষ শনিবারে মন্দিরে ভিড় দেখা গেল ভক্তদের, সাধারণত সোমবারেই ভক্তদের ভিড় বেশি দেখতে পাওয়া যায় কিন্তু শনিবারেও প্রচুর ভক্তদের মন্দিরে দেখা গেল। অনেকেই ভক্তিভরে পূজো দেওয়ার জন্য শনিবারকেই বেছে নেন অনেকে এই মাসে পুরোপুরি নিরামিষ খান আবার অনেকে জল ঢালতে যান জলপেশ এবং অন্যান্য জায়গাতে

শিব ঠাকুর অল্পেতেই সন্তুষ্ট হন এই রীতি ও মানেন সকলে অনেকে মনে করেন স্নান করে ভক্তি ভরে যদি শিব ঠাকুরের মাথায় জল দেওয়া যায় তবে শিব ঠাকুর সন্তুষ্ট হন, তাই শিলিগুড়ির প্রতিটি মন্দির এদিন সকাল থেকে ভিড় শিব ঠাকুর কে সন্তুষ্ট করার জন্য । শ্রাবণ মাসকে শিব ঠাকুরের প্রিয় মাস বলা হয়ে থাকে, এই মাসে শিব ঠাকুর কে ভক্তি ভরে প্রণাম করে পূজা করে মনের ইচ্ছে পূরণ করার কথা প্রার্থনা করলেই শিব ঠাকুর তার মনে সমস্ত ইচ্ছা পূরণ করেন।
এদিন সকালেও শিলিগুড়ির মন্দিরগুলোতে তার ব্যতিক্রম দেখা গেল না , অনেকেই সোমবারে আসতে পারেন না তাই শনিবারকে বেছে নিয়েছেন ভগবান শিবের আরাধনা করার জন্য। মন্দিরে গিয়ে দেখা যায় ভক্তরা অঞ্জলি দিচ্ছেন এবং পুরোহিত মশাই মন্ত্র উচ্চারণ করছেন, অনেকেই আছেন দূর দূরান্ত থেকে এসে মন্দিরে শিব ঠাকুরের পূজা করেন। শ্রাবণ মাসে শিবের আরাধনা করে শিবকে সন্তুষ্ট করলে জীবনের কোন বাধা-বিপত্তি থাকেনা । তাই এদিন সকাল থেকেই মন্দিরগুলিতে ভিড় পড়ে,সকাল থেকে বৃষ্টি পড়ার পরেও যা রুখতে পারেনি মানুষকে। শিবের আরাধনা করলে পূর্ণ হয় সমস্ত মনোবাসনা। এই আশা নিয়ে মন্দিরগুলোতে ভিড়ও করেন সব ধরনের মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *