একটু হলেই লাইন থেকে ছিটকে যেত ট্রেন, রাতের অন্ধকারে বুক কেঁপে এল রেলকর্মীদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কখনও একই লাইনে চলে আসছে দুটি ট্রেন, কখনও সিগন্যালিংয়ের গড়বড়। দেশজুড়ে ঘটে চলা একাধিক ট্রেন দুর্ঘটনার পিছনে এই কারণ গুলিই উঠে এসেছে। কিন্তু প্রতিবারই কি দুর্ঘটনা ঘটছে নাকি এর পিছনে লুকিয়ে রয়েছে বড় ষড়যন্ত্র? ট্রেন দুর্ঘটনার পিছনে কলকাঠি নাড়ার তত্ত্বই জোরাল হল আরও। এবার রেললাইনের উপরে মিলল সন্দেহজনক বস্তু। সরিয়ে দেওয়া হয়েছিল ফিসপ্লেটও। দ্রুতগতিতে আসা ট্রেন যাতে রেললাইন থেকে ছিটকে যায়, তার জন্যই এই ষড়যন্ত্র করা হয়েছিল। ঘটনার তদন্ত করছে রেলওয়ে।

জানা গিয়েছে, শনিবার গুজরাটের সুরাটের কাছেই অল্পের জন্য বড়সড় রেল দুর্ঘটনা থেকে রক্ষা মেলে। পশ্চিম রেলওয়ের ভাদোদরা ডিভিশনের কাছে আপ রেললাইন থেকে খুলে নেওয়া হয়েছিল ফিসপ্লেট ও কি। দুই রেললাইন সংযুক্ত করে রাখার কি খুলে নিয়ে তা আবার সাজিয়ে রাখা হয়েছিল রেললাইনের উপরই।

রেলওয়ে স্টেশনের কাছে রেল আধিকারিকদের নজরে আসে বিষয়টি। তড়িঘড়ি রেললাইন থেকে এগুলি সরানো হয়। ট্রেন আসার আগেই ফের ফিসপ্লেট জুড়ে দেওয়া হয় রেললাইনে, যাতে কোনও দুর্ঘটনা না ঘটে। কিছুক্ষণের জন্য ট্রেন চলাচল বন্ধ ছিল এই লাইনে।

রেলের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, কিছু অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী এই ঘটনা ঘটিয়েছে। বিষয়টির তদন্ত করা হচ্ছে। এর আগে গত ৮ সেপ্টেম্বর রাজস্থানের আজমেরেও রেললাইনে এক কিলোমিটারের ব্যবধানে দুটি সিমেন্ট ব্লক পাওয়া গিয়েছিল। পুলিশের সহায়তায় ফ্রেট করিডর কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড সিমেন্টের ব্লক সরিয়ে কোনওমতে দুর্ঘটনা এড়ায়। আগে উত্তর প্রদেশেও কালিন্দি এক্সপ্রেসকে লাইনচ্যুত করার জন্য রেললাইনে গ্যাস সিলিন্ডার রাখা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *