চিকিৎসক অনিকেত মাহাতো অবশেষে ছাড়া পেলেন হাসপাতাল থেকে, ফের যোগ অনশনে? শুরু জোর জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন আরজি কর মেডিক্যা কলেজ হাসপাতালের চিকিৎসক অনিকেত মাহাতো । ধর্মতলায় একটানা অনশনের জেরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন অনিকেত। তাঁর শারীরিক পরিস্থিতির বেশ খানিকটা অবনতি হয়েছিল। চিকিৎসকদের টিম গঠন করে তাঁর চিকিৎসা শুরু হয় আরজি করে। অবশেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেলেন চিকিৎসক অনিকেত মাহাতো।

সাত দিন পর অবশেষে হাসপাতাল থেকে ছুটি পেলেন চিকিৎসক অনিকেত মাহাতো। কলকাতার ধর্মতলায় অনশনে বসেছিলেন অনিকেত। ১০ দফা দাবিতে ধর্মতলায় মঞ্চ বেঁধে অনশন আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশনের আজ ১৩ দিন। ইতিমধ্যেই একের পর এক জুনিয়র ডাক্তার টানা অনশনের জেরে অসুস্থ হয়ে পড়েছেন। এখনও পর্যন্ত অনশনে অসুস্থ হয়ে হাসপাতালেই ভর্তি রয়েছেন ৬ জন চিকিৎসক। বর্তমানে অনশন চালিয়ে যাচ্ছেন আরও ৮ জুনিয়ার ডাক্তার।

আন্দোলনকারী চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, সরকার তাঁদের দাবি মেনে নেওয়া না পর্যন্ত অনশন উঠবে না। চিকিৎসকদের দাবি আদায়ের এই আন্দোলন দিন যত যাচ্ছে ততই আরও বেশি জোরালো হচ্ছে। গতকাল কলকাতার রেড রোডে এবারের দুর্গাপুজোর কার্নিভাল ছিল। সেই দিনেই দ্রোহের কার্নিভালের ডাক দিয়েছিলেন আন্দোলনকারী চিকিৎসকরা। তাঁদের সেই কর্মসূচিতেও বহু সাধারণ মানুষ যোগ দিয়েছিলেন। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, এবার আরও বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।

এদিকে আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। তিনিও যোগ দিয়েছিলেন অনশন কর্মসূচিতে। তবে অনশন চলাকালীন তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। তড়িঘড়ি তাঁকে নিয়ে গিয়ে ভর্তি করা হয়েছিল আরজি করেই। টানা দিন সাতেকের চিকিৎসা শেষে আপাতত সুস্থ অনিকেত। তবে কি এবার ফের তিনি যোগ দেবেন অনশনে? তা অবশ্য জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *