শিশুরা খেলছে পড়ে থাকা পিপিই কিট নিয়ে, ব্যাপক চাঞ্চল্য শাসনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :নির্দিষ্ট নিয়ম মেনে নষ্ট করে ফেলার কথা কোভিড বর্জ্য। অথচ বড় রাস্তার পাশে দেখা মিলছে পিপিই কিটের। এলাকার শিশুরা এমনকি সে সব কুড়িয়েও নিয়ে যাচ্ছে কখনও কখনও। এমনকি,তাদের বর্ষাতির মতো ব্যবহার করতেও দেখা যাচ্ছে পিপিই কিটকে। এমন ঘটনায় শাসন এলাকায় ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য।

দিন কয়েক আগে পর্যন্ত করোনার সংক্রমণে রাজ্যের মধ্যে দৈনিক হারের নিরিখে শীর্ষে ছিল উত্তর ২৪ পরগনা জেলা। বর্তমানে সংক্রমণ কমেছে। কিন্তু শাসন থানা এলাকার বেলিয়াঘাটা কাচকল থেকে রাজারহাট পর্যন্ত দীর্ঘ ১২ কিলোমিটার রাস্তার আশপাশের এলাকায় ফের সংক্রমণ ছড়ানোর আতঙ্ক তৈরি হয়েছে রাস্তার ধারে পিপিই কিট পড়ে থাকার ঘটনায়। বাসিন্দারা আরও জানাচ্ছেন, শিশুরা না জেনেই বাড়িতে নিয়ে আসছে ওই পিপিই কিট।

স্থানীয় মানুষের আরও অভিযোগ, যত্রতত্র পিপিই কিট পড়ে রয়েছে কাচকল, সোনাটিকারি, সন্ডালিয়া রেল গেটের আশপাশ, খড়িবাড়ির মেছো ভেড়ি এলাকায়। স্থানীয়েরা জানান,ওই রাস্তা দিয়েই অ্যাম্বুল্যান্স রোগী নিয়ে কলকাতায় যাতায়াত করে। স্থানীয়দের ধারণা, অ্যাম্বুল্যান্স চালকদের কেউ কেউ পিপিই কিট রাতের অন্ধকারে ফেলে যেতে পারেন। এই ঘটনায় প্রশ্ন উঠেছে কোভিড বর্জ্য যে ভাবে নষ্ট করা উচিত, সব জায়গায় তা ঠিক মতো হচ্ছে কি না,তা নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *