অবশেষে ডিজ়েলের দাম কমল শহর কলকাতায়, আরও মহার্ঘ্য হল পেট্রল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবারও বাড়ল পেট্রল-ডিজ়েলের দাম। আগেই সেঞ্চুরি পেরিয়েছে লিটার পিছু পেট্রলের মূল্য। এমনকি পেট্রলের দাম ১০০ -র উপর দিয়ে যাচ্ছে বুধবার থেকেই। কিন্তু আজ তা বেড়ে পৌঁছে গিয়েছে ১০১ টাকা ৩৫ পয়সায়। তবে কিছুটা কমল অবশ্য ডিজ়েলের দাম। কলকাতায় আজ কমে ৯২ টাকা ৮১ পয়সা হয়েছে ডিজ়েলের দাম।

আরও আগে পেট্রল একশোর গণ্ডি পার করেছে উত্তরের বেশ কয়েকটি জেলায়। একে তো করোনা পরিস্থিতি। তার উপর জ্বালানি তেলের দাম ক্রমেই মহার্ঘ্য হচ্ছে। ভোগান্তি বাড়ছে এমনকি সাধারণ নাগরিকদের।কেন্দ্র-রাজ্য চাপানউতোরও সমানে চলছে পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধিকে ঘিরে। রাজ্য দিল্লিকে বলছে সেস কমাতে। দিল্লি থেকে আবার বলা হচ্ছে. রাজ্য সরকার তার ভাগের টাকা কমাচ্ছে না কেন।

এদিকে রাজ্য সরকারেরও গলায় পেট্রল-ডিজ়েলের দাম কাঁটার মতো বিঁধছে। বিশেষ করে রাজ্য নাজেহাল হচ্ছে বেসরকারি বাস পরিষেবা সচল রাখতে গিয়ে। এদিকে ভাড়া বাড়ানোর জন্য বারবার দাবি করা হচ্ছে বেসরকারি বাস মালিক সংগঠনগুলির পক্ষ থেকেও। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ভাড়া না বাড়ানো হলে, রাস্তায় বাস নামানো সম্ভব নয় এই অগ্নিমূল্য বাজারে। কিন্তু রাজ্য সরকার বাসের ভাড়া বাড়ানোর বিপক্ষে।

এই পরিস্থিতিতে রাজ্য সরকারের সাময়িক স্বস্তি ডিজ়েলের দাম কিছুটা কমায়। বেসরকারি বাস মালিকরাও কিছুটা চাপমুক্ত হলেন। এদিকে এতদিন ধরে লাগামছাড়া ভাবে বাড়ছিল ট্যাক্সিভাড়াও।অনেকে অনুমান করছেন তাতেও কিছুটা রাশ পড়বে বলে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *