এবার ইউটিউব মিউজিক বন্ধ করে দিতে চলেছে ভিডিও পরিষেবা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রায় অনেকেরই একবার অন্তত ইউটিউব খুলে দেখার অভ্যাস রয়েছে হাতে স্মার্ট ফোন নিলেই ।একই সঙ্গে বহু ইউজার আছেন যারা অভ্যস্ত ইউটিউব মিউজিক ব্যবহারে। কিন্তু যদি আপনি ফ্রি ইউজার হোন তাহলে দুঃসংবাদ রইল আপনার জন্য।জানা গেছে শীঘ্রই ইউটিউব ভিডিও পরিষেবা বন্ধ করে দিতে চলেছে ফ্রি ইউটিউব মিউজিক ইউজারদের জন্য। এবার ইউটিউব মিউজিক অ্যাপ ব্যবহারকারীরা গানের সাথে ভিডিও নয় শুধু গানই শুনতে পারবেন।

কেন বন্ধ করা হচ্ছে এই পরিষেবা?

ইউটিউব কমিউনিটি ফোরামে এই সিদ্ধান্তের কথা উল্লেখ করে জানিয়েছে, এবার থেকে কেবল প্রিমিয়াম গ্রাহকদের জন্য উপলব্ধ থাকবে ইউটিউব মিউজিকের ভিডিও সার্ভিস। বিনামূল্যে যেসব শ্রোতারা এটি ব্যবহার করেন তারা ভিডিও সার্ভিস পাবেন না তারা যতক্ষণ না পর্য্যন্ত পেইড সাবস্ক্রিপশন নিচ্ছে। যেসব ব্যবহারকারীদের ইউটিউব প্রিমিয়াম বা ইউটিউব মিউজিক প্রিমিয়াম সাবস্ক্রিপশন নেই তারা আর পাবেন না অন-ডিমান্ড মিউজিক সিলেকশন এবং আনলিমিটেড স্কিপ ফিচার।

ইউটিউব মিউজিকের ফ্রি ট্রায়াল-এর পরিবর্তন নিয়ে ঘোষণা করা হয়েছিল চলতি মাসের শুরু দিকেই। এই সিদ্ধান্ত কার্যকর হবে আগামী নভেম্বর মাসের ৩ তারিখ থেকে। প্রাথমিকভাবে জানা গিয়েছে কানাডিয়ান ইউজারদের এই পরিষেবা সীমাবদ্ধ করা হবে বলে। যদিও গান এবং ভিডিও দুই পরিষেবাই পাওয়া যাবে ইউটিউবের মূল অ্যাপে। এই ক্ষেত্রে কোনো বদল আনা হচ্ছে না বলেই ইউটিউব জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *