আজ কলকাতার রাস্তায় কামদুনির প্রতিবাদীরা,অবশেষে মিছিলের ডাক গান্ধী মূর্তি পর্যন্ত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লির নির্ভয়াকাণ্ডের আইনজীবীই সুপ্রিম কোর্টে কামদুনি মামলা লড়ুন, চান টুম্পা কয়াল, মৌসুমি কয়ালরা। সোমবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাৎ শেষে এমনটাই জানালেন তাঁরা। এদিন কলকাতায় শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাৎ করে বেরিয়ে এসে কান্নায় ভেঙে পড়েন তাঁরা। বলেন, এদিন যখন তাঁরা কলকাতায় , তখনই জানতে পারেন, চারজন জেল থেকে ছাড়া পেয়েছে। মৌসুমি কয়াল বলেন, “দোষীরা ছাড়া পেয়ে গিয়েছে। সবাইকে ছেড়ে দিয়েছে। আমরা আর বাড়ি যাওয়ার মতো অবস্থায় নেই। দীর্ঘদিনের লড়াই বৃথা হয়ে গেল।”

আজ মঙ্গলবার কলকাতায় মিছিল করছেন কামদুনির প্রতিবাদীরা। টুম্পা কয়াল বলেন, “আমরা চাই সমস্তরকম রাজনীতির লোকজন, আমাদের রাজ্যবাসী সকলে এতে এগিয়ে আসুন। ভিক্টোরিয়া হাউজ থেকে গান্ধীমূর্তি পর্যন্ত এই মিছিল হবে। বেলা ৩টে থেকে এই মিছিল হবে।”

সোমবার শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে মৌসুমির দাবি, “আমাদের এখানে আসার উদ্দেশ্য কোনও রাজনীতি করা নয়, আমরা শুধু চাই দোষীদের শাস্তি হোক।” সুপ্রিম কোর্টে আইনজীবীর জন্য তাঁরা এদিন বিরোধী দলনেতার সঙ্গে সাক্ষাৎ করেন বলেও জানান। মৌসুমি বলেন, “আমাদের মামলা সুপ্রিম কোর্টে যাচ্ছে। আমরা চাইছি নির্ভয়াকাণ্ডে যে আইনজীবী লড়েছিলেন, ফাস্ট ট্র্যাক কোর্টে দোষীদের সাজা হয়েছিল, তিনি আমাদের মামলা যদি লড়েন।”

এদিন প্রশাসনের বিরুদ্ধে ফুঁসে ওঠেন কামদুনির আরেক প্রতিবাদী টুম্পা কয়াল। তিনি বলেন, তদন্ত ঠিকমতো হয়নি বলেই অপরাধীরা ছাড়া পেয়ে গিয়েছে। সিআইডি যদি ঠিকমতো চার্জশিট পেশ করত, পুলিশ ঠিকমতো রিপোর্ট দিত কখনই কেউ ছাড়া পেত না বলে মত টুম্পা-মৌসুমিদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *