অবশেষে ইডি-র এক বিশাল চাঞ্চল্যকর দাবি শেখ শাহজাহান নিয়ে , কেন্দ্রীয় গোয়েন্দাদের শাহজাহান এর সঙ্গে কথা এমনকি তল্লাশির আগে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পর পর পাঁচদিন পার সন্দেশখালিতে ইডি অফিসারদের উপর হামলার ঘটনার পর। এখনও কোনো রকম খোঁজ নেই ওই ঘটনায় মূল অভিযুক্ত তৃণমূল নেতা শাহজাহান শেখের। এমনকি চলছে ইডি-পুলিশ এর মধ্যে জোর টানাপোড়েন। এই পরিস্থিতিতে অবশেষে সামনে এল ইডির এক বিরাট চাঞ্চল্যকর দাবি। পুলিশকে অভিযোগের সময় কেন্দ্রীয় এজেন্সির তরফে এও জানানো হয়েছে যে, গত শুক্রবার শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে ফোনে কথা হয়েছিল তাঁর সঙ্গেও।

ইডি-র দাবি : এদিকে ইডির তরফে দাবি করা হয়েছে যে, তাদের কাছে ছিল শেখ শাহজাহানের দু’টি নম্বরই । শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে প্রথমে একটি নম্বরে ফোন করেন কেন্দ্রীয় গোয়েন্দারা । সেটি তখন লাগাতার ব্যস্ত ছিল। তারপর ইডি আধিকারিকরা অপর মোবাইল নম্বরে ফোন করেন। তখন সেই ফোনটি রিসিভ করা হয়। তখন ইডি আধিকারিকদের তরফে জানানো হয় যে, তাঁরা রেশন দুর্নীতির তদন্তে এসেছেন, সন্দেশখালিতে রয়েছেন শাহজাহানের বাড়ির সামনে। ইডির আরও দাবি সঙ্গে সঙ্গে অপর প্রান্ত থেকে কল কেটে দেওয়া হয় সেই কথা শুনেই।

আর এরপর কিছুক্ষণের মধ্যেই ব্যাপক হামলা, মারধর চলে ইডি আধিকারিকদের ঘেরাও করে। হামলাকারীরা শাহজাহানের অনুগামী বলেই অভিযোগ ওঠে। অর্থাৎ সন্দেসখালির তৃণমূল নেতা শাহজাহান শেখ পরিকল্পনা করেই যে ওই দিন হামলা চালিয়েছিল সেটাই পুলিশকে লিখিতভাবে বোঝাতে চেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এই ঘটনায় পাল্টা ইডির বিরুদ্ধেই থানায় অভিযোগ দায়ের হয়েছে বলে শোনা যায়। যদিও কেন্দ্রীয় এজেন্সির অভিযোগ, তাদের দেওয়া হচ্ছে না এফআইআর ওয়েবসাইটে আপলোড বা তার কপি। বিষয়টি ইডি জানিয়েছে আদালতেও । অন্যদিকে এই ঘটনায় পুলিশের কাছেও ইডি অভিযোগ জানিয়েছে। যদিও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কর্তাদের অভিযোগ পুলিশ ঘটনায় অসহযোগিতা করছে বলেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *