অনলাইনেই মন্দির দর্শনের রেজিস্ট্রেশন, বাধ্যতামূলক মাস্ক, পদ্মনাভস্বামীর মন্দির খুলল নিয়ম মেনেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিখ্যাত এই মন্দিরের দরজা দীর্ঘদিন ধরে বন্ধ করোনা সংক্রমণের জেরে। কিন্তু এবার সেই ভয় কাটিয়েই খুলে গেল কেরলের পদ্মনাভস্বামীর মন্দির। সকাল আটটা থেকে দর্শন শুরু হয়। চলে বেলা ১১টা পর্যন্ত। আবার দীপারাধনা চলবে বিকেল পাঁচটায় মন্দির খুলে। মন্দির বন্ধ করে দেওয়া হবে এই অনুষ্ঠান শেষ হলেই।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে বিশেষ কিছু নিয়ম মানতে হবে মন্দিরে প্রবেশ করতে গেলে। ভক্তদের প্রথমে দর্শনের জন্য রেজিস্ট্রেশন করাতে হবে অনলাইন। মন্দিরে প্রবেশ করতে হবে সেই কপি হাতে নিয়েই। আধার কার্ডের জেরক্স রাখতে হবে এই নথির সঙ্গে। এমনকি মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে প্রত্যেক ভক্তের জন্য। এরই সঙ্গে ব্যবস্থা রাখা হয়েছে বারবার হাত ধোওয়ারও।

প্রসঙ্গত, কেরলের পদ্মনাভস্বামীর মন্দির বন্ধ ছিল ২১শে মার্চ থেকেই। তবে আপাতত মন্দির খোলা হচ্ছে নিয়ম মেনে অত্যন্ত সাবধানতা অবলম্বন করেই। তবে শুধু মন্দিরে এসে দর্শনই নয়, এছাড়াও থাকছে অনলাইনে আরতি দেখার সুযোগ ও দর্শনের ব্যবস্থাও। ভক্তরা এই সুযোগ পাবেন মন্দিরের ওয়েবসাইটের মাধ্যমে।প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এক সঙ্গে ৩৫ জন ভক্তের বেশি মানুষের ক্ষেত্রে। সারাদিনে সর্বোচ্চ ৬৬৫ জন মানুষ মন্দিরে প্রবেশ করতে পারবেন বলে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *