অবশেষে আগাড়ি জোট অক্সিজেন পেল কর্নাটকে বিজেপির ব্যাপক হারে , এমনকি তৈরি লোকসভায় হারানোর গেম প্ল্যানও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কর্নাটকে ধরাশায়ী বিজেপি। কর্নাটকের ২২৪টি বিধানসভা আসনের মধ্যে ১৩৫টি আসনেই জয়ী হয়েছে কংগ্রেস । কেন্দ্রের বিরোধী দলের এই বড় জয়ে দক্ষিণ ভারত বিজেপি-শূন্য হয়ে গিয়েছে। আর কংগ্রেসের এই জয়ে আত্মবিশ্বাস পাচ্ছে অন্য়ান্য বিরোধী দলগুলি। কর্নাটকে কংগ্রেসের জয়ের পরই রবিবার বৈঠকে বসে মহারাষ্ট্রের মহা বিকাশ আগাড়ি জোট। সূত্রের খবর, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আগাড়ি জোট এবার ছোট ছোট রাজনৈতিক দলগুলিকে একজোট করার কাজে নামবে বলে স্থির করেছে। রবিবার এই তথ্য জানান ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নেতা জয়ন্ত পাটিল।

উল্লেখ্য ,রবিবার মুম্বইয়ে এনসিপি প্রধান শরদ পওয়ারের বাড়ি ‘সিলভার ওক’-এ বসেছিল মহা বিকাশ আগাড়ি জোটের বৈঠক। উপস্থিত ছিলেন এনসিপি, শিবসেনা ও কংগ্রেসের নেতারা। উদ্ধব ঠাকরে থেকে শুরু করে নানা পাটোলে সহ একাধিক নেতারা উপস্থিত ছিলেন ওই বৈঠকে। জানা গিয়েছে, প্রায় ঘণ্টাখানেক ধরে চলে বৈঠক।

বৈঠক শেষে বেরিয়ে এসে এনসিপি নেতা জয়ন্ত পাটিল জানান, আগামী বছর লোকসভা নির্বাচন ও বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে মহা বিকাশ আগাড়ি জোট আসন ভাগাভাগি নিয়ে আলোচনা করছে। জয়ন্ত পাটিল এও nবলেন, “কর্নাটকের মতো আমি নিশ্চিত যে মহারাষ্ট্রেও মহা বিকাশ আগাড়ি জোট সাধারণ মানুষদের বিশ্বাস অর্জন করবে এবং আরও শক্তি নিয়ে লড়াই করবে।” তিনি এও জানান, মহা বিকাশ আগাড়ি জোটের নেতারা স্থির করেছেন ছোট ছোট দলগুলির সঙ্গে বৈঠক করা হবে এবং তাদের একজোট করার কাজ করা হবে। আপাতত ধীরে সুস্থেই এগোবে আগাড়ি জোট, এমনটাই জানান তিনি। সম্প্রতিই একাধিক জনসভা ও র‌্যালি বাতিল হওয়ার কারণ নিয়েও তিনি মুখ খোলেন। জানান, রাজ্যে অতিরিক্ত গরমের কারণে র‌্যালি বাতিল করে দেওয়া হয়েছে। তাপমাত্রা কমলেই ফের মিটিং-মিছিল শুরু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *