অবশেষে মমতার দুয়ারে অরবিন্দ কেজরিওয়াল বিজেপিকে আটকাতে, আজ নবান্নে বৈঠকের সম্ভাবনা নতুন ফর্মুলায় জোট নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন্দ্রের বিতর্কিত অর্ডিন্যান্সের জেরে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জোর ছোটাছুটি করছেন বিরোধীদের পাশে পেতে। নীতীশ-তেজস্বীর পর এবার মমতার দুয়ারে কেজরিওয়াল। আজ, মঙ্গলবার আপ সুপ্রিমো কলকাতায় আসছেন ঝটিকা সফরে । দুপুরে তিনি নবান্নে যাবেন কলকাতা বিমানবন্দরে নেমেই। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। বিকেলে কলকাতা থেকে যাবেন মুম্বই।

তবে শুধু কেন্দ্রের অর্ডিন্যান্স নয়, মমতা-কেজরির বৈঠক হতে পারে চব্বিশের আগে বিরোধী শিবিরকে ঐক্যবদ্ধ করার বিষয়েও । এমনটাই সূত্রের খবর। তবে এই বৈঠক আলোচনা হতে পারে অ-কংগ্রেসি বিরোধী জোটের বিষয়ে। এদিকে তৃণমূল সূত্রের খবর, নতুন ফর্মুলায় সমস্ত আঞ্চলিক দলগুলিকে নিয়ে বিরোধী ঐক্য তৈরির চেষ্টা হচ্ছে। তার পর কংগ্রেসের সামনে পাল্টা চাপ তৈরি রাখার কৌশলও ঠিক করা হবে।

মূলত, সুপ্রিম কোর্টের নির্দেশেরও পরও কেন্দ্র দিল্লিতে সরকারি আধিকারিকদের বদলি এবং পোস্টিং নিয়ে নয়া অধ্যাদেশ জারি করেছে। অর্থাৎ সুপ্রিম কোর্টের নির্দেশের তোয়াক্কা না করেই কেন্দ্র নতুন কমিটি তৈরি করে ক্ষমতা রেখেছে নিজের হাতেই।, যে কারণে চরম ক্ষুব্ধ দিল্লির শাসকদল আপ।

রবিবার এই মর্মেই দিল্লিতে গিয়ে বিহারের মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও তেজস্বী যাদব কেজরিওয়ালের সঙ্গে দেখা করেন। কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে তাঁরা দাঁড়িয়েছেন কেজরিওয়ালের পাশে। এবার মমতার দ্বারস্থ হচ্ছেন কেজরি। তার পর মহারাষ্ট্রে যাবেন, সেখানে তিনি বৈঠক করবেন এনসিপি প্রধান শরদ পাওয়ার এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে। পরে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, তেলেঙ্গানার কে চন্দ্রশেখর রাওয়ের সঙ্গেও দেখা করবেন তিনি।

তবে সিপিএম কটাক্ষ করেছে মমতা-কেজরিওয়ালের বৈঠক নিয়ে। সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেছেন, “একজন মুখ্যমন্ত্রী আরেকজন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করছেন। এটা খুবই স্বাভাবিক ব্যাপার। এটাকে আমরা অতটা গুরুত্ব দিচ্ছি না, কারণ মমতার কোনও রাজনৈতিক গ্রহণযোগ্যতা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *