অবসান হল আড়াই বছরের অপেক্ষার , ফের টালা ব্রিজ খুলতে চলেছে পুজোর আগেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার কি তবে প্রতীক্ষার অবসান হতে চলেছে ? টালা ব্রিজ কি খুলবে দুর্গাপুজোর আগেই। টালা সেতু খুলতে চলেছে দীর্ঘ প্রায় আড়াই বছর পর৷ ২৪ সেপ্টেম্বর রয়েছে টালা ব্রিজ খোলার সম্ভাবনা। নতুন টালা ব্রিজ হবে ৬ লেনের৷ এমনকি একেবারে শেষ পর্যায়ে সাড়ে চারশো কোটি টাকা ব্যয়ে নির্মিত টালা ব্রিজ নির্মাণের কাজও। বাকি রয়েছে আপাতত সেতুর ওপরের রাস্তা তৈরির কাজ , পাশে রেলিং বসানোর কাজ, ভারবহন পরীক্ষা, ব্যালান্স পরীক্ষা-সহ বেশ কিছু টেকনিক্যাল কাজ। সেতুর মূল স্ট্রাকচার ও রেলিংয়ে রং করা হবে একেবারে শেষে । আগামী সপ্তাহে হবে ব্রিজের ভারবহন ক্ষমতার পরীক্ষা।

সামনেই দুর্গাপুজো। এদিকে শহরবাসী উদগ্রীব উত্তরের লাইফলাইন টালা সেতু খোলা নিয়ে । এমনকি রাজ্য সরকার বিভিন্ন সেতুর স্বাস্থ্য পরীক্ষায় বিশেষ ভাবে তত্পর হয় বিবেকানন্দ উড়ালপুল বা মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর থেকেই। ধরা পড়ে একাধিক সেতুর বেহাল দশাও। তখনই সিদ্ধান্ত নেওয়া হয় সেতু তৈরি করা হবে নতুন করে। যদিও এর ফলে ব্যাপক সমস্যা হয় কলকাতার সঙ্গে উত্তরের যানবাহন চলাচলের ক্ষেত্রে। তবে অবশেষে গাড়িচালক থেকে সাধারণ যাত্রীরা খুশি হয় পূর্ত মন্ত্রীর আশ্বাস পেয়ে।

পূর্তমন্ত্রী এও জানান, আগে টালা ব্রিজ ৪ লেন ছিল, এখন টালা ব্রিজ হয়েছে ৬ লেন। পথচারীদের হাঁটার ক্ষেত্রে একটু সমস্যা হবে তাঁরা যেতে পারবেন না। তবে সেতুর মাঝ দিয়ে পথচারীরা পার হতে পারবেন। দ্রুত গতিতে যান চলাচল করবে।মুখ্যমন্ত্রীও চেয়েছিলেন যেন টালা ব্রিজ খুলে দেওয়া হয় পুজোর আগেই। সেই অনুযায়ী শহরবাসী এবার টালা ব্রিজ উপহার পেতে চলেছেন এক নতুন রূপে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *