আগুনে জ্বলল থানা, পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, অবশেষে রাজ্যপাল খোঁজ নিলেন কালিয়াগঞ্জে ঘটনা সম্পর্কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কালিয়াগঞ্জের ঘটনার বিষয়ে রাজ্যের মুখ্যসচিব এবং ডিজিপি-র কাছে বিষয়টি নিয়ে খোঁজ নিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এদিকে রাজ্যের তরফে কী পদক্ষেপ করা হয়েছে মুখ্যসচিব তা জানিয়েছেন রাজ্যপালকে। একইসঙ্গে রাজ্যপাল কথা বলেছেন জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন বা এনসিপিসিআর-এর চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগোর সঙ্গেও।

এদিকে ডিজিপি রাজ্যপালকে আশ্বস্ত করেছেন অপরাধীদের দ্রুত গ্রেফতার করা হবে বলেও । পরিস্থিতি বিবেচনা করে রাজ্যপাল দিল্লিতে তাঁর কর্মসূচি স্থগিত রেখে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন । পাশাপাশি একই ভাবে নাবালিকার দেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে কালিয়াচকেও । এমনকি রাজ্যপাল রিপোর্ট চেয়েছেন মুখ্যসচিব, ডিজিপিকে ফোন করেও । এছাড়াও আনন্দ বোস নির্দেশ দিয়েছেন কড়া পদক্ষেপেরও । জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের সঙ্গেও তিনি কথা বলেছেন।

এদিকে, নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগে এখনও উত্তাল পরিস্থিতি উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে। দোষীদের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবিতে ফুঁসছে গোটা এলাকা। মঙ্গলবার ফের এক দফায় আন্দোলনে নেমেছিল রাজবংশী তফশিলি ও আদিবাসীদের সংগঠনগুলি। কালিয়াগঞ্জের কালীবাড়ির কাছ থেকে মিছিল শুরু হয়। মিছিল আটকাতে পুলিশের ব্যারিকেড ছিল। সেই ব্যারিকেড ভেঙে দেন বিক্ষোভকারীরা। পুলিশকে লক্ষ্য করে শুরু ইট-পাথর বৃষ্টি।তাঁদের সঙ্গে এদিন তুমুল বচসা শুরু হয় পুলিশের। পরে তা খণ্ডযুদ্ধের চেহারা নেয়। পরিস্থিতি চূড়ান্ত উত্তপ্ত হয়ে ওঠে মুহূর্তের মধ্যেই। এমনকি ঘটে যায় থানায় অগ্নি সংযোগের মতো ঘটনাও।

অপরদিকে পরিস্থিতি সামাল দিতে পুলিশের কার্যত হিমশিম দশা হয়। শেষমেশ ময়দানে নামানো হয় কমব্যাট ফোর্সকে। বিশাল পুলিশবাহিনী এসে বেপরোয়া লাঠিচার্জ শুরু করে উন্মত্ত জনতাকে ছত্রভঙ্গ করতে । ফাটানো হয় এমনকি কাঁদানে গ্যাসের শেল। বেশ কয়েকজনকে পুলিশ আটক করে। এরই মধ্যে কালিয়াগঞ্জ থানার সামনে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীদের একটি দল। এমনকি বিক্ষোভকারীরা ব্যাপক তাণ্ডব চালায়। ভেঙে ফেলা হয় পাঁচিলও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *