আচমকাই আগুনের ফুলকি-ধোঁয়া কলকাতা মেডিকেলের CCU-তে, অল্পের জন্য রক্ষা পেলেন রোগীরা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বড় ধরনের কোনো রকম বিপদ ঘটে যেতে পারত আগুনের জেরে। কিন্তু, CCU-তে COVID-19-এ আক্রান্ত সন্দেহে ভরতি রোগীরা অল্পের জন্য রক্ষা পেলেন কর্তৃপক্ষের তৎপরতায়। এমনকি এড়ানো গেল বড় ধরনের কোনো বিপদের সম্ভাবনাও। আপাতত হতাহতের কোনও খবর নেই কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের এই ঘটনায়।

কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে খবর, আচমকাই আগুনের ফুলকি এবং ধোঁয়া বের হতে থাকে এখানকার গ্রিন বিল্ডিংয়ের CCU-র একটি ভেন্টিলেটর মেশিন থেকে। এই ঘটনার জেরে আগুন আতঙ্কও দ্রুত ছড়িয়ে পড়ে। কীভাবে রক্ষা পাবেন তাঁদের রোগী, এমন ভাবনায় কার্যত ছুটোছুটি পড়ে যায় এমনকি রোগীর পরিজনদের মধ্যেও। তাঁরা এমনকি উদ্বিগ্ন হয়ে পড়েন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ওই ভেন্টিলেটরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন হাসপাতালের পূর্তকর্মীরা।

এদিকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় হাসপাতালের আধিকারিক এবং পুলিশকর্মীরাও। অবশ্য আগুনের আর কোনও ফুলকি এবং ধোঁয়া বের হয়নি ততক্ষণে। CCU থেকে বের করে আনা হয় ওই ভেন্টিলেটর মেশিনটিকেও। ঠিক কি কারণে ভেন্টিলেটরের ওই মেশিন থেকে আগুনের ফুলকি এবং ধোঁয়া বের হয়েছিল,জানা গিয়েছে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও। এছাড়াও জানা গিয়েছে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক রয়েছে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *