আটক দুহাজার পর্যটক, চুড়ান্ত খারাপ অবস্থা সিকিমে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

নিজস্ব সংবাদদাতা : সিকিমের পরিস্থিতি দিনের পর দিন খারাপ পথে যাওয়ার কারনে আজ কিংবা কাল সেনাবাহিনীকে নামতে নির্দেশ দেওয়া হল প্রশাসনের তরফ থেকে। বিশেষ করে উত্তর সিকিমের পরিস্থিতি দিনের পর দিন খারাপ দিকে চলে যাচ্ছে। শুধুমাত্র উত্তর সিকিমেই আটকে আছেন পনেরশো পর্যটক। খাবার এবং জল ছাড়া একেবারেই খারাপ অবস্থার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন তারা।

এমনকি বহু পর্যটক রাস্তার মধ্যে আটকে আছেন। না আছে খাবার না আছে জল, একেবারেই দিশেহারা হয়ে পড়েছেন পর্যটকেরা। খাবার নিয়ে পৌছাতে পারছেন না সেনাবাহিনীর জওয়ানেরা। বহু পর্যটক শুধুমাত্র বিষ্কুট এবং চিপস্ খেয়ে কাটাচ্ছেন। জল একেবারেই নেই বললেই চলে। পাহাড়ি এলাকায় একেবারে দুটো বাজলেই সন্ধ্যা হয়ে যাওয়ার কারনে উদ্বারকার্য বন্ধ রাখতে হচ্ছে উদ্বার কারীদের। অন্য দিকে সিকিমের দক্ষিন দিকেও চুড়ান্ত খারাপ অবস্থা, না খেয়ে দিন কাটাচ্ছেন পর্যটকেরা। হোটেলেও খাবার শেষ হয়ে যাওয়ায় সমস্যা বেড়েছে অনেকটাই।

এদিকে সিকিমের পরিস্থিতি দেখে সেনাবাহিনীকে তৈরী থাকতে নির্দেশ দিয়েছেন প্রশাসন। রাস্তায় জল জমে থাকায় যেতে পারছে না অনলাইনে খাবার পরিসেবার গাড়িগুলিও। কিভাবে কি করতে হবে আজ সেই নিয়ে সিকিমের মুখ্যমন্ত্রী এক জরুরী বৈঠক ডেকেছেন। হেলিকপ্টারকে তৈরী থাকতে নির্দেশ দিয়েছেন সিকিমের মুখ্যমন্ত্রী এবং সেনাবাহিনীর উচ্চপদস্থ অফিসারেরা। সমতল থেকে গাড়ি ঢুকতে না পারায় সমস্যা আরো বেড়েছে বলে জানিয়েছেন সিকিমের প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *