দক্ষিণ দমদম পুরসভার ২ TMC কাউন্সিলরের বিপুল সম্পত্তি বৃদ্ধি, জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিপুল পরিমান সম্পত্তির বৃদ্ধি ঘটলো দক্ষিণ দমদম পুরসভার ২ TMC কাউন্সিলরের, হাইকোর্টে দায়ের হল এমনকি জনস্বার্থ মামলাও। দক্ষিণ দমদম পুরসভার দুই কাউন্সিলরের বিপুল অর্থ কোথা থেকে এল, জানতে চেয়ে জনস্বার্থ মামলা হল কলকাতা হাইকোর্টে ।মামলাকারী অনিন্দ্যসুন্দর দাসের তরফে আইনজীবী বিশ্বরূপ ভট্টাচার্য জানান, নিতাই দত্ত এবং দেবাশিস বন্দ্যোপাধ্যায় রাজ্য নির্বাচন কমিশনকে যে হলফনামা দিয়েছেন, দুজনেই বিপুল সম্পত্তির মালিক সেই অনুযায়ী ।

মামলাকারীর আরো দাবি, বাস্তবে আরও বিপুল পরিমাণ সম্পত্তির মালিক ওই দুই কাউন্সিলরই । এমনকি তাঁরা করেছেন হিসেবে কারচুপিও । এই আয়ের উৎস কী, তা জানার জন্য প্রয়োজন তদন্তেরও । মামলার শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, একজন মামলা করেছেন নির্বাচন কমিশনে দেওয়া হলফনামার ভিত্তিতে ।এমনিতে কোনও অভিযোগ নেই দুই কাউন্সিলরের বিরুদ্ধে । নিতাই দত্তের বিরুদ্ধে টাকা পাচারের অভিযোগ করা হয়েছে। কিন্তু মামলাকারী কোনও প্রমাণ দেননি সেখানে। মামলা খারিজের আবেদন জানিয়ে এজি বলেন, এই ধরনের মামলা বাতিল না করলে যে কেউ আদালতে এসে বিভিন্ন অভিযোগ তুলে ইডি বা সিবিআই তদন্তের দাবি জানাবে।

এদিকে নিতাই দত্তের আইনজীবী জানান, সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ। বলা হয়েছে, তাঁর মক্কেলের জমি আছে বীরভূমে , তিনি দুবাইতে টাকা রাখেন। এসব অভিযোগের প্রমাণ কোথায়। ভিত্তিহীন অভিযোগ এনে কোনো মামলা করা যায় না। অন্তত কিছু তথ্য বা প্রমাণ তো হাতে থাকতে হয়।দেবাশিস বন্দ্যোপাধ্যায় দক্ষিণ দমদম পুরসভার ভাইস চেয়ারম্যান। তাঁর বিরুদ্ধেও আনা হয়েছে বিপুল পরিমাণ সম্পত্তির বৃদ্ধির অভিযোগ। প্রশ্ন তোলা হয়েছে, এত সম্পত্তি তিনি কোথা থেকে পেলেন। তারও তদন্ত হওয়া দরকার। এজি আরো বলেন, এ ধরনের ক্ষেত্রে থানায় অভিযোগ করতে হয়। জানাতে হয় সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশনকে । মামলা করা হল সে সব কিছু না করে । এই ধরনের মামলার কোনও গুরুত্ব নেই। এই মামলার পরবর্তী শুনানি ২০ ফেব্রুয়ারি। এদিন শুনানি বেশিক্ষণ হয়নি মামলার সব পক্ষ আদালতে হাজির ছিল না বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *