আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষ্যে শহীদের প্রতি বিশেষ শ্রদ্ধাঞ্জলি নিবেদন শিলিগুড়ির মেয়রের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

শিলিগুড়ি : গতকাল আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষ্যে শিলিগুড়ির মেয়র গৌতম দেব বিশেষ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করলেন ভাষা আন্দোলনের শহীদের প্রতি। এদিন সকালে মেয়র জানান একুশে ফেব্রুয়ারি আমাদের কাছে বিশেষ করে আমাদের মতন বাঙালী দের কাছে এক বিশেষ দিন। এই দিনটিকে আমাদের শ্রদ্ধার সাথে পালন করা উচিত। এই ভাষা আমাদের কাছে একটা আলাদা পরিচয় বহন করে। শিলিগুড়ির মহানাগরিকের দায়িত্ব নিয়ে আজকে এই দিনটিতে আমি যে আমার দায়িত্ব পালন করতে পারছি এটাই আমাদের কাছে গর্বের বিষয়। ।

আজকে আমাদের কাছে বাঙ্গালী হিসাবে গর্ব করার মতন দিন। ছোটবেলায় এই ভাষাতে আমরা কথা বলতে এবং লিখতে পড়তে শিখেছি। আমাদের জীবনে ভাষার যে কি অবদান সেটা আমরা কিভাবে প্রকাশ করব জানি না। তবে একুশে ফেব্রুয়ারিতে আমরা বাঙ্গালী হিসাবে কিছু করতে চাই। আমরা আমাদের কাজকে মানুষের সামনে নিয়ে যেতে চাই বলেও জানালেন মেয়র গৌতম দেব। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র গৌতম দেব এবং ডেপুটি মেয়র রঞ্জন সরকার ছাড়াও শিলিগুড়ি পুরনিগমের অন্যান্য কাউন্সিলার এবং এম এম আই সিরা।

শিলিগুড়িতে এদিন ভাষা দিবস উপলক্ষে এক বিশাল শোভাযাত্রা বের করে মাতৃভাষা কমিটি। এদিন মেয়র জানান সারা বছর ধরে যদি আমরা বাঙ্গালী হিসেবে কিছু কিছু কাজ করতে পারি সেটাই আমাদের কাছে গর্বের বিষয়। মেয়র এও জানান আমি নিজে রোজ রোজ ব্যক্তিগত ভাবে মনে রাখি আমি একজন বাঙ্গালী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *