আপাদমস্তক চূড়ান্ত দুর্নীতিগ্রস্ত ‘প্রধানমন্ত্রী মোদী , অরবিন্দ কেজরীবাল চরম ক্ষুব্ধ সঞ্জয়ের গ্রেফতারিত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : খেলার মাঠে একটা কথা আছে, অফেন্স ইজ দ্য বেস্ট ডিফেন্স। অর্থাৎ, আক্রমণই প্রতিরোধের শ্রেষ্ঠ উপায়। গত দেড় বছরে কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলির হাতে তিন-তিনজন প্রথম সারির আপ নেতা গ্রেফতার হওয়ার পর, খেলার মাঠের এই নীতিই অবলম্বন করলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরীবাল। বুধবার (৪ অক্টোবর), দিল্লির আবগারি নীতি কেলেঙ্কারি সংক্রান্ত মামলার তদন্তে আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপরই, প্রধানমন্ত্রী মোদীকে আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত বলে আক্রমণ করলেন কেজরীবাল। মোদীকে স্বাধীনতার পর থেকে ভারতের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত প্রধানমন্ত্রীও বলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, বুধবার সকাল থেকে প্রায় ১০ ঘণ্টা ধরে সঞ্জয় সিংয়ের বাড়িতে তল্লাশি অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তারপর, সন্ধ্যায় গ্রেফতার করা হয় সঞ্জয় সিংকে। সাংসদের গ্রেফতারির পরই তাঁর বাসভবনে গিয়েছিলেন অরবিন্দ কেজরীবাল। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী সুনিতাও। সঞ্জয় সিংয়ের বাবা, তাঁর স্ত্রী এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে দেখা করে তাঁদের পাশে থাকার বার্তা দেন আপ প্রধান। এরপর, সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রের বিরুদ্ধে তীব্র নিন্দা করেন অরবিন্দ কেজরীবাল। তিনি বলেন, “আপ একেবারে সৎ একটি দল। আমরা সবাই জানি সততার পথ কঠিন। আমরা যদি তাদের মতো অসৎ হয়ে যাই, তাহলে আমাদের সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে। এই মদ মামলায় হাজারেরও বেশি অভিযান চালানো হয়েছে। বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু ওরা এক পয়সাও উদ্ধার করতে পারেনি। প্রধানমন্ত্রী মোদী আপাদমস্তক দুর্নীতিতে ডুবে। আমার মতে, স্বাধীনতার পরে তিনিই আমাদের দেশের সবথেকে দুর্নীতিগ্রস্ত প্রধানমন্ত্রী।”

দিল্লির মুখ্যমন্ত্রী আরও দাবি করেছেন, বিরোধী দলগুলি ইন্ডিয়া জোট গঠন করার পরই চাপে পড়েছেন প্রধানমন্ত্রী মোদী। আর তাই তিনি এখন মরিয়া হয়ে উঠেছেন। কেজরীবাল বলেন, “ইডির আধিকারিকরা তার (সঞ্জয় সিং) পুরো বাড়িতে তল্লাশি চালিয়েছে। কিন্তু, কিছুই পাওয়া যায়নি। তারপরও সন্ধ্যায় তাঁকে গ্রেফতার করা হল। নির্বাচন আসছে এবং ইন্ডিয়া জোট গঠনের পরে, প্রধানমন্ত্রী মোদী এখন মরিয়া হয়ে উঠেছেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচন না হওয়া পর্যন্ত, ওরা বহু মানুষকে গ্রেফতার করবে। সঞ্জয় সিং, সিংহের মতোই সাহসী। আমরা আইনি পথে এর মোকাবিলা করব।” সঞ্জয় সিংকে বৃহস্পতিবার দিল্লির এক স্থানীয় আদালতে হাজির করা হবে বলে আশা করা হচ্ছে। ইডির পক্ষ থেকে জানানো হয়েছে, সঞ্জয় সিংকে হেফাজতে নেওয়ার আবেদন করবে তারা। এই মামলার তদন্তের জন্য তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করাটা অত্যন্ত দরকারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *