প্রকৃতির এক ভয়ঙ্কর তাণ্ডবলীলা, সিকিমে মৃত ১০, নিখোঁজ ২২ সেনা সহ ৮২ জন, আটকে প্রায় ৩ হাজার পর্যটক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মেঘ ভাঙা বৃষ্টি ও হড়পা বানে সিকিমে ধ্বংসযজ্ঞ, নিখোঁজ এখনও ২২ সেনা জওয়ান সহ প্রায় ৮২ জন। ইতিমধ্যেই হড়পা বানে মৃত্যু হয়েছে ১০ জনের। বুধবার উত্তর সিকিমের উত্তর সিকিমের লোনাক হ্রদে আকস্মিক মেঘ ভাঙা বৃষ্টি ও হড়পা বানে তিস্তা নদী প্লাবিত হওয়ার ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে ২২ সেনা কর্মী সহ ৮২ জন এখনও নিখোঁজ।

সংবাদ সংস্থা পিটিআই-এ সূত্রে জানা গিয়েছে মৃত সকলেই সাধারণ নাগরিক। সেনা আধিকারিকরা সংবাদ সংস্থা পিটিআইকে আরও জানিয়েছেন যে বুধবার সকালে নিখোঁজ হওয়া ২৩ জন সেনা সদস্যের একজনকে পরে উদ্ধার করা হয়েছে। সিকিমের মুখ্য সচিব ভিবি পাঠক পিটিআই জানিয়েছেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৩ হাজার পর্যটক রাজ্যের বিভিন্ন অংশে আটকে পড়েছেন বলে জানা গিয়েছে।

এদিকে দুর্ঘটনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের পরিস্থিতির পর্যালোচনা করতে কথা বলেছেন মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাংয়ের সঙ্গে এবং সম্ভাব্য সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও নিখোঁজ সেনা কর্মীদের বিষয়ে রাজ্যের সঙ্গে কথা বলেছেন। এদিকে সিকিম সরকার একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই দুর্ঘটনাকে প্রাকৃতিক দুর্যোগ হিসেবে ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী পিএস তামাং সিংটামে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *