“আমার মাটি আমার দেশ” প্রকল্পের সূচনা করলেন সাংসদ রাজু বিস্তা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

কার্শিয়াং : কার্শিয়াং এ আমার মাটি আমার দেশ প্রকল্পের উদ্বোধন করলেন সাংসদ রাজু বিস্তা। এদিন তিনি কার্শিয়াং এ ইষ্কুল ছাত্রছাত্রীদের সাথে বৃক্ষরোপন করলেন নিজের হাতে চারাগাছ রোপন করে। তিনি জানালেন আমাদের প্রধানমন্ত্রী নিজে বিভিন্ন প্রকল্পের সূচনা করছেন। তার আমলেই আমাদের দেশ উন্নতির চরম শিখরে পৌছে গেছে। আমাদের উচিত আমাদের প্রধানমন্ত্রীকে অনুসরন করা। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির ঐকান্তিক চেষ্টায় ভারত আজকে বিশ্বের দরবারে শিখরে গিয়ে পৌছিয়েছে। আর নিজের দেশের মাটির গুরুত্ব সবার চাইতে আলাদা। তাই তার এই নতুন প্রকল্প আমাদের দেশকে যে একটা নতুন দিশা দেখাবে এই বিষয়ে কোন সন্দেহ নেই। এদিন দার্জিলিং এর সাংসদের সাথে হাতে হাত মিলিয়ে চারাগাছ রোপন করেন ইষ্কুলের ছাত্রছাত্রী এবং সেখানার স্থানীয় মানুষজন। সাংসদ জানান এই কালিম্পং এর গোটা শহরজুড়ে লাগানো হবে ৫০০০ চারাগাছ। যেটা আগামীদিনে এই শহরকে প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করবে। আমাদের সবার উচিত গাছ লাগানো এবং প্রান বাচানো। তাই আমাদের নাগরিকদের কর্তব্য গাছ লাগিয়ে যাওয়া বলে জানালেন দার্জিলিং এর সাংসদ।

মিরিক শীঘ্রই একটি সবুজ শহরে পরিণত হবে । মিরিক পুরসভার চেয়ারম্যান এল বি রাই শুক্রবার মিরিকে সাংবাদিকদের জানান , প্রস্তুতি চলছে । তিনি বলেন , মিরিক পুরসভা মিরিককে সবুজ শহর হিসেবে গড়ে তোলার কাজ শুরু করেছে । মিরিক পুরসভা প্রতিটি ওয়ার্ডের চার থেকে পাঁচজন কর্মচারী ও স্বনির্ভর দলের সদস্যদের সম্পৃক্ত করে পরিচ্ছন্নতার কাজ করছে । মিরিক পুরসভাও প্রতিদিন মিরিককে পরিচ্ছন্ন রাখতে কাজ করছে ।

সুদা মিরিক পুরসভাকে প্রকল্পটি পরিচালনা করার জন্য যানবাহন সরবরাহ করেছে । তিনি জানান , তিনি জিটিএ , মিরিক থানা , মিরিক মহকুমা শাসকের সঙ্গে মিরিককে সবুজ শহর করার জন্য একটি বৈঠক করেছেন । আদালতের বিচারকরা মিরিক আসবেন এবং আনুষ্ঠানিকভাবে মিরিককে সবুজ শহর ঘোষণা করবেন । এ ব্যাপারে শুধু পুরসভার উদ্যোগই নয় , প্রতিটি মিরিকবাসীর সহযোগিতা ও অংশগ্রহণ প্রয়োজন বলেও তিনি মন্তব্য করেন।তিনি আরো জানান এতে উত্তরবঙ্গে বিশেষ করে পাহাড়ে পর্যটন শিল্পের উন্নয়ন হবে। মানুষের পাহাড়ের প্রতি এতে আকর্ষন এতে অনেকটাই বেড়ে যাবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *