আরজি কর শীর্ষ কর্তার প্রবেশে চরম হুঁশিয়ারি মালদা মেডিকেলে , গর্জে উঠলেন জুনিয়ার ডাক্তাররা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আরজিকর মেডিকেল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় উত্তাল রাজ্য। আজও দফায় দফায় প্রতিবাদের ঢেউ উঠেছে রাজপথে। গতকাল জুনিয়ার চিকিৎসকদের স্বাস্থ্য ভবন অভিযানের পরই তড়িঘড়ি বদল করা হয় আরজি করে সদ্য দায়িত্ব নেওয়া নয়া প্রিন্সিপ্যাল সহ চার শীর্ষ আধিকারিককে। বদলি করা হয় চেস্ট মেডিসিন বিভাগের প্রধানকে। তাঁকে বদলি করা হয়েছে মালদা মেডিকেল কলেজে।

মালদা মেডিকেলে আরজি করে চেষ্ট মেডিসিনের প্রধানকে কোন ভাবেই প্রবেশ করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মালদা মেডিকেলের চিকিৎসক পড়ুয়ারা। তাঁর বদলির প্রসঙ্গে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র চিকিৎসক রাজশেখর মুখার্জি, সোহানী সাইতি জানিয়েছেন, ‘ওনার যদি কোনো গাফিলতি না থাকত, তবে ওনাকে মালদা মেডিকেলে ট্রান্সফার করা হত না। মালদার মতো ছোটো মেডিকেলে পাঠিয়ে বিষয়টিকে ধামা চাপা দেওয়ার চেষ্টা চলছে। উনি মালদায় এলে আমরা একত্রিত হয়ে লড়াই করব’।

উল্লেখ্য, আরজির মেডিকেলের ধর্ষণ ও খুনের ঘটনার পর সেখানকার চেস্ট মেডিসিন বিভাগের প্রধান ডাঃ অরুনাভ দত্ত চৌধুরিকে মালদা মেডিকেলে ট্রান্সফারের নির্দেশিকা জারি করে স্বাস্থ্য ভবন। সেই নির্দেশিকার বিষয়টি জানার পর থেকেই মালদা মেডিকেলের চিকিৎসক পড়ুয়াদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। মালদা মেডিকেলে অরুনাভবাবুর প্রবেশ রুখতে একসঙ্গে লড়াইয়ের বার্তাও দিয়েছেন আন্দোলনকারীরা। এই বিষয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ পার্থ প্রতিম মুখোপাধ্যায় জানান ওয়েবসাইটে তারা দেখেছেন তবে এখনও অর্ডার কপি হাতে পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *